Logo
Logo
×

সারাদেশ

‘ব্যালটই ভালো ছিল’

Icon

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশ: ০৯ মার্চ ২০২৪, ০৬:৫১ পিএম

‘ব্যালটই ভালো ছিল’

উৎসবমুখর পরিবেশে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। আঞ্চলিক নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী বিকাল সাড়ে ৩টায় ৩৩টি ওয়ার্ডের ১২৮টি কেন্দ্রে গড়ে ভোট পড়ে ৫০ শতাংশ। 

ভোটগ্রহণ শেষে বিকাল সোয়া ৪টায় সহকারী রিটার্নিং অফিসার শেখ মোহাম্মদ হাবিবুর রহমান যুগান্তরকে জানান, ৬০ শতাংশ ভোট পড়তে পারে। বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষ হলেও বেশ কিছু কেন্দ্রের ভেতর ভোটার উপস্থিতি থাকায় ভোট দেওয়া শেষ হলে গড় ভোট জানা যাবে। 

এদিকে শনিবার সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলে বিকাল চারটা পর্যন্ত। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১২৮টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট নেওয়া হয়। 

সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর মহাকালী স্কুল অ্যান্ড কলেজ, বিদ্যাময়ী সরকারি বালিকা বিদ্যালয়, সিটি কলেজিয়েট স্কুল, ময়মনসিংহ মহাবিদ্যালয়, আলমগীর মনসুর (মিন্টু) মেমোরিয়াল কলেজ ও মহিলা কলেজ কেন্দ্রসহ আরও বেশ কয়েকটি কেন্দ্রে নারী ও সংখ্যালঘু ভোটারের উপচেপড়া ভিড় দেখা গেছে। 

মহাকালী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে বেশ কিছু ভোটারের ফিঙ্গার ম্যাচ না করায় দীর্ঘসময় বিড়ম্বনায় পড়তে হয় ভোটারদের। কেউ কেউ কেন্দ্র থেকে বাসায় ফিরে আইডি কার্ড বা স্মার্ট কার্ড আনেন। এছাড়া ওই কেন্দ্রে ৮ নং ওয়ার্ডের বেশ কয়েকটি এলাকার ভোটকেন্দ্র হওয়ায় ভোটারদের বুথ খুঁজে পেতেও বিড়ম্বনার শিকার হতে হয়েছে। একই অবস্থা একাধিক কেন্দ্রের চিত্র। এদিকে ইভিএমে ভোট দিতে গিয়ে মহাবিপাকে পড়েন বয়স্ক নারী-পুরুষ ও শ্রমজীবী অশিক্ষিত ভোটাররা।  কক্ষে ঢুকে বেশ কয়েক মিনিট সময়ক্ষেপণ হয়েছে ভোট দেওয়ায়।  

দূর্গাবাড়ি বাইলেনের বাসিন্দা ষাটোর্ধ্ব সবিতা বসাক, অমূল্য কর ও বিষ্ণু চক্রবর্তী এবং থানাঘাট এলাকার মাজেদা আক্তার ও সানজিদা খাতুন যুগান্তরকে জানান, আগের পদ্ধতিই (ব্যালট) ভালো ছিল। সিল মেরে কাগজ বাক্সে ফেলে দিতাম।

৩৩টি ওয়ার্ড নিয়ে গঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনে মোট ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। নির্বাচনে মেয়র পদে পাঁচ, সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য কেন্দ্রভিত্তিক পুলিশ ও আনসার ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে সাত প্লাটুন বিজিবি, র্যাবের ২০টি টহল টিম, ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকে।

এদিকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা সকালে নিজ নিজ ভোট কেন্দ্রে ভোট দিয়ে বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম