Logo
Logo
×

সারাদেশ

ভোটার থাকায় এককেন্দ্রে ৪টার পরেও চলছে ভোটগ্রহণ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৯ মার্চ ২০২৪, ০৪:৪৭ পিএম

ভোটার থাকায় এককেন্দ্রে ৪টার পরেও চলছে ভোটগ্রহণ

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে ভোটগ্রহণের নির্ধারিত সময় ছিল বিকাল ৪টা পর্যন্ত। ইভিএমে বিপত্তির কারণে লাইনে ভোটার থাকায় সময়ের পরেও নেওয়া হচ্ছে ভোট।  শনিবার নগরীর পাটগুদাম বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র এ দৃশ্য দেখা যায়। 

মসিক নির্বাচনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে ভোটার উপস্থিতি। ভোটগ্রহণের সময় শেষ হওয়ার পরও কেন্দ্রের ভেতর ভোটারদের লম্বা লাইনের দেখা মিলেছে। অন্যদিকে কাউন্সিলর প্রার্থীদের কর্মী সমর্থকদের ভিড়ে সাধারণ ভোটারেরা কেন্দ্রের বাইরে ভোগান্তিতে পড়েছেন। 

পাটগুদাম বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা যায়, ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী ও নির্বাচনি কর্মকর্তারা। ভেতরে ভোট শেষ হলেও বাইরে থেকে কেন্দ্রের মধ্যে ঢোকানো হচ্ছে ভোটার। ভিড়ের কারণে বিরক্ত হচ্ছেন ভোটারেরা। অনেকেই অভিযোগ করেছেন সময় ক্ষেপণের। এ সময় কেন্দ্রের গেট বন্ধ হলেও বাইরে থেকে গেট খোলার অনুরোধ করা হয়। এর কিছুক্ষণ পরই র্যাব এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

রীতা রানী নামে এক ভোটার বলেন, ‘দেড় ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। এখনো ভোট দিতে পারি নাই। শুনছি মেশিনে কাজ করে না।’ 

পুরুষ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. মানিক জানান, তার কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ২২৩ জন। বেলা ২টা পর্যন্ত ভোট পড়েছে ৯৫৩টি, যা মোট ভোটারের ৪৩ শতাংশ। 

অন্যদিকে নারী কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবুল বাশার জানান, তার কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৩৫৯ জন। দুপুর ২টা পর্যন্ত ভোট পড়েছে ৭৮০টি, যা মোট ভোটারের ৩৫ শতাংশ। 

তিনি বলেন, ‘ভোটের যে লাইন তাতে যদি ৪টার মধ্যে কেন্দ্রের ভেতরে ভোটার থাকে, তাহলে যতক্ষণ না ভোট হবে ততক্ষণ আমরা ভোট নেব।’ 

আবুল বাশার অভিযোগ করে বলেন, ‘এখানে এজেন্ট-প্রার্থী অনেক বেশি। এতে করে ভোটগ্রহণে সমস্যা হচ্ছে। আবার অনেকেই জানেন না কীভাবে ইভিএম ব্যবহার করতে হয়। আমাদেরকে শিখিয়ে দিতে হচ্ছে। এতে সময় নষ্ট হচ্ছে অনেক। এ ছাড়া অন্য কোনো সমস্যা নেই।’ 

নগরীর অন্য কেন্দ্রগুলোতেও দুপুরের পর ভিড় বাড়তে থাকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম