Logo
Logo
×

সারাদেশ

বদলির প্রজ্ঞাপনের ২৪ দিন পরও নড়ছেন না উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা

Icon

কুতুবদিয়া প্রতিনিধি

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ১২:৫১ পিএম

বদলির প্রজ্ঞাপনের ২৪ দিন পরও নড়ছেন না উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা

সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ ইকবাল হোসেনের স্বাক্ষরিত বদলি আদেশের প্রজ্ঞাপন মানতে নারাজ পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহিউদ্দিন মাজেদ চৌধুরী। 

বদলির জারিকৃত প্রজ্ঞাপনের ২৪ দিন পেরিয়ে গেলেও এখনো পরবর্তী কর্মস্থলে যোগদান করেননি তিনি। সরকারের এমন আদেশকে অমান্য করে বদলি ঠেকিয়ে ঘুরেফিরে একই কর্মস্থলে থাকতে মরিয়া হয়েছেন ডা. মহিউদ্দিন মাজেদ চৌধুরী। 

বদলির আদেশের কাগজ দেখে জানা গেছে, কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহিউদ্দিন মাজেদ চৌধুরীকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে গত ৩০ জানুয়ারি টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনেস্থেসিওলজি বিভাগের জুনিয়র কনসালটেন্ট হিসেবে বদলি করা হয়। বদলির আদেশে ১২ ফেব্রুয়ারি তাকে পরবর্তী কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।  ডা.মো. মহিউদ্দিন মাজেদ চৌধুরী বদলির আদেশ অনুযায়ী ১২ ফেব্রুয়ারি বদলিকৃত কর্মস্থলে যোগদান না করলে ১৩ ফেব্রুয়ারি চাকরি থেকে অবমুক্ত হিসেবে গণ্য হওয়ার বিষয়টি উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে। কিন্তু তিনি সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারিকৃত এ আদেশকে তোয়াক্কা না করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত অফিস করে যাচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে ডা. মো. মহিউদ্দিন মাজেদ চৌধুরী যুগান্তরকে বলেন, টেকনাফ আমার বাড়ি থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে। এটা আমার জন্য একটু কঠিন হয়ে যায়। তাই পদায়নটা একটু কাছাকাছি দেওয়ার জন্য আবেদন করেছি। মূলত আবেদনটি সচিবের পুনঃবিবেচনার জন্য করা হয়েছে। বদলি আদেশ স্থগিত করা হয়নি। তবে আপাতত আল্লাহ রিজিক যতদিন রেখেছে ততদিন পেকুয়ায় আছি।  

কক্সবাজারের সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. নোবেল কুমার বড়ুয়া যুগান্তরকে বলেন, আমি যোগদান করার আগে তিনি বর্তমান কর্মস্থলে থাকতে একটা আবেদন করেছেন। তবে তার বদলি আদেশ বহাল রয়েছে। এ ক্ষেত্রে তিনি পরবর্তী কর্মস্থলে যোগদান না করলে চাকরি থেকে আপনা-আপনি অবমুক্ত বলে গণ্য হবেন, সেটা প্রজ্ঞাপনে উল্লেখ আছে।

এ ব্যাপারে জানতে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ ইকবাল হোসেনের মোবাইলে কল দেওয়া হয়, কল না ধরায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। পরে তার নম্বরে এবং হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানো হলেও কোনো জবাব দেননি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম