Logo
Logo
×

সারাদেশ

কার টাকা দিয়ে ৫৬০টি মডেল মসজিদ বানাচ্ছে সরকার: শাহরিয়ার কবির

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ০৬:১৮ পিএম

কার টাকা দিয়ে ৫৬০টি মডেল মসজিদ বানাচ্ছে সরকার: শাহরিয়ার কবির

ফাইল ছবি

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, সারা দেশে সরকারের নিজস্ব অর্থায়নে মডেল মসজিদ নির্মাণ সংবিধান পরিপন্থি।  ৫৬০টি মডেল মসজিদ বানাচ্ছে সরকার, কাদের টাকা দিয়ে? আমাদের জনগণের ট্যাক্সের টাকা দিয়ে এগুলো বানানো হচ্ছে। এটা সংবিধান পরিপন্থি। 

বুধবার সন্ধ্যায় রংপুর পাবলিক লাইব্রেরি হলরুমে মহান স্বাধীনতার মাস মার্চে ‘সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্যে তিনি এ কথা বলেন। 

আরও পড়ুন: আমাদের নেতার সমান হতে কাদের সিদ্দিকীর ২০০ বছর লাগবে: ফারুক

শাহরিয়ার কবির বলেন, সংবিধানের ৭ এর ক ধারায় পরিষ্কারভাবে বলা হয়েছে, রাষ্ট্র কোনো বিশেষ ধর্মকে পৃষ্ঠপোষকতা করবে না। দেশে বিভিন্ন প্রতিষ্ঠানের দুর্নীতি ও রাজনৈতিক সংগঠনগুলোর সাম্প্রদায়িকতা তুলে ধরে শাহরিয়ার কবির বলেন, আপনারা দুর্নীতি নিয়ে আওয়ামী লীগকে তুলোধুনো করতে পারেন। কিন্তু আপনাদের মনে রাখতে হবে, এর চেয়েও বড় বিপদ সামনে আছে। 

তিনি বলেন, দুর্নীতির বাইরে কোন দেশ আছে উপমহাদেশে, একটি দেশের নাম বলুন? ভারত দুর্নীতির বাইরে? পাকিস্তান দুর্নীতির বাইরে? কিন্তু যেভাবে আমাদের সমাজ রাজনীতির মৌলবাদীকরণ সাম্প্রদায়িকীকরণ হচ্ছে, এটাকে প্রতিহত করতে না পারলে বাংলাদেশ আর বাংলাদেশ থাকবে না। বাংলাদেশ পাকিস্তান হয়ে যাবে, পাকিস্তান মানে পাকিস্তানের মতো ব্যর্থ রাষ্ট্র সন্ত্রাসী রাষ্ট্র হয়ে যাবে। আমাদের উদ্বেগটা হচ্ছে সেই জায়গায়।

নাগরিক সমাজের প্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনারা স্বাস্থ্য নিয়ে কথা বললেন, পরিবেশ নিয়ে কথা বললেন। অনেক বিষয় নিয়ে কথা উঠে এসেছে। কিন্তু ঘাতক দালাল নির্মূল কমিটি ফোকাস করছে সংবিধানের মূল জায়গাটিতে। বাহাত্তরের সংবিধানের মূল চেতনায় আমাদের ফিরে যেতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম