Logo
Logo
×

সারাদেশ

প্রশ্নের ভুল সেটে পরীক্ষা

Icon

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৫ মার্চ ২০২৪, ১১:০৩ পিএম

প্রশ্নের ভুল সেটে পরীক্ষা

কচুয়ায় ৪নং এসএসসির কেন্দ্রে (পালাখাল উচ্চ বিদ্যালয়) দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অবেহলার কারণে প্রশ্নের ভুল সেটে পরীক্ষা দিল পরীক্ষার্থীরা। 

কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত রসায়ন, ব্যবসায় উদ্যোগ ও পৌরনীতি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

উপজেলার অন্য সব কেন্দ্রগুলোতে ৩নং প্রশ্ন সেটে পরীক্ষার্থীরা পরীক্ষা দেয়। তবে পালাখাল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বপ্রাপ্তদের অসাবধানতার কারণে ১নং সেট দিয়ে ৫৬২ জন পরীক্ষার্থী পরীক্ষা দেয়। 

বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার দুপুরে ওই কেন্দ্রে ইউএনও মো. ইকবাল হাসানসহ বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা হাজির হয়ে বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। 

কেন্দ্র সচিব হারাধন চন্দ্র ভৌমিক জানান, ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সামীমসহ সবার সামগ্রিক ভুলের কারণে ৩নং প্রশ্ন সেটের পরবর্তীতে ১নং সেটে পরীক্ষা দিয়েছে পরীক্ষার্থীরা। আমরা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে ৫৬২ জন পরীক্ষার্থীর খাতা কুমিল্লা বোর্ডে পৌঁছে দিয়েছি। 

ইউএনও জানান, কেন্দ্র সচিবের অসাবধানতার কারণে এমনটি ঘটেছে। তবে আশাকরি শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না। এ ঘটনায় কেন্দ্র সচিবকে ওই কেন্দ্রের দায়িত্ব পালন থেকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম