Logo
Logo
×

সারাদেশ

৩ অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ০৪ মার্চ ২০২৪, ১১:০৫ পিএম

৩ অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার

বগুড়ায় মাটি খোঁড়ার সময় তিনটি অবিস্ফোরিত গ্রেনেড পাওয়া গেছে। সোমবার দুপুরে শহরের স্টাফ কোয়ার্টারের পাশে জিলাদারপাড়া থেকে গ্রেনেড তিনটি উদ্ধার করে পুলিশ। এসব পানিতে ভিজিয়ে নিরাপদ দূরত্বে রাখা হয়েছে। 

সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ জানান, ঢাকায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা এলে এসব নিষ্ক্রিয় করা হবে।

পুলিশ জানায়, বগুড়া শহরের স্টাফ কোয়ার্টার সংলগ্ন জিলাদারপাড়ায় মোস্তাফিজুর রহমান স্বাধীন নামে এক ব্যক্তি কয়েক দিন ধরে তার বাড়ির সংস্কারের কাজ করছেন। বাড়ির পাশে জায়গা থেকে মাটি কেটে নেওয়া হচ্ছিল। মাটি খোঁড়ার একপর্যায়ে সোমবার দুপুর ১২টার দিকে তিনটি অবিস্ফোরিত গ্রেনেড দেখতে পাওয়া যায়। তখন স্বাধীন সদর থানায় খবর দেন। পরে পুলিশ এসে গ্রেনেড তিনটি উদ্ধার করে পানিতে ভিজিয়ে নিরাপদ দূরত্বে রাখে।

মোস্তাফিজুর রহমান স্বাধীন জানান, স্বাধীনতা যুদ্ধের সময় এখানে পাক সেনাদের ক্যাম্প ছিল। তার ধারণা, গ্রেনেডগুলো ওই সময়ের। 

সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ জানান, আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে নিশ্চিত হওয়া গেছে যুদ্ধের সময় ওই জায়গায় পাকিস্তানি আর্মিদের ক্যাম্প ছিল। মাটি খোঁড়ার সময় তিনটি অবিস্ফোরিত গ্রেনেড পাওয়া গেছে। গ্রেনেডগুলো পানিতে ভিজিয়ে নিরাপদ স্থানে রাখা হয়েছে। এছাড়া ঢাকায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। বিশেষজ্ঞরা এলে গ্রেনেডগুলো নিষ্ক্রিয় করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম