Logo
Logo
×

সারাদেশ

মধ্যরাতে মর্টারশেল বিস্ফোরণের শব্দে ঘুম ভেঙেছে সীমান্তবাসীর

Icon

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ০২:৪১ পিএম

মধ্যরাতে মর্টারশেল বিস্ফোরণের শব্দে ঘুম ভেঙেছে সীমান্তবাসীর

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের পূর্বে মিয়ানমারের অভ্যন্তরে মধ্যরাতে থেকে থেমে বিস্ফোরিত হয় মর্টারশেল। যার বিকট শব্দে ঘুম ভেঙে যায় সীমান্তপাড়ের বাসিন্দাদের। অন্তত ৫ মিনিট পর পর মুহুর্মুহু মর্টারশেল বিস্ফোরণের শব্দে কেঁপে উঠে হ্নীলা সীমান্তবর্তী এলাকা। যার কারণে আতঙ্কে এলাকাবাসী। 

শুক্রবার সকালে খবর নিয়ে জানা গেছে, হ্নীলা বাজারের পূর্বে মিয়ানমারের অভ্যন্তরে নাক্ষুরা এলাকায় বিজিপি ও মিয়ানমার সেনাবাহিনীর দুটি বিশাল ঘাঁটি রয়েছে। সে ঘাঁটি দখলে নিতে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি আক্রমণ চালাচ্ছে, যা বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুরু হয়ে শুক্রবার সকালে পর্যন্ত চলমান। 

স্থানীয় বাসিন্দা মো. ফারুক জানান, রাত ৩টায় মর্টারশেলের শব্দে ঘুম ভেঙে যায়। খেয়াল করে দেখি ৫ মিনিট পর পর মর্টারশেলের বিকট আওয়াজে বাড়ির উঠান পর্যন্ত কেঁপে উঠছে। 

হ্নীলা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি তারেক মাহমুদ রনি জানান, সকাল সাড়ে ৯টার বিস্ফোরণটি এতই প্রকট ছিল যে আমার এতবড় ভবন পর্যন্ত কেঁপে উঠেছে। প্রতিটি বিস্ফোরণে আমরা সীমান্তপাড়ের মানুষ আতঙ্কিত হচ্ছি। সীমান্তপাড়ের মানুষের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনী মোতায়নের জোর দাবি জানাচ্ছি। 

টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম