Logo
Logo
×

সারাদেশ

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণে ৪ জনের মৃত্যুর ঘটনায় মামলা

Icon

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫০ পিএম

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণে ৪ জনের মৃত্যুর ঘটনায় মামলা

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। এ বিষয়ে ভাসানচর থানায় মামলা করা হয়েছে। রোহিঙ্গা নাগরিক ছৈয়দ নুর বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় একমাত্র আসামি করা হয়েছে সফি আলম (২৪) নামে এক রোহিঙ্গা নাগরিককে। সে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মো. তৈয়বের ছেলে এবং ৮১নং ক্লাস্টারের বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩ এর ৮১নং ক্লাস্টারের বাস্তুচ্যুত রোহিঙ্গা সফি আলম (২৪)। ২৪ ফেব্রুয়ারি তার পরিবারে এনজিও থেকে এলপিজি গ্যাস পাওয়ার কথা ছিল। এজন্য ওই দিন সকাল সাড়ে ৮টার সফি আলম তার পরিবারে ব্যবহৃত গ্যাস সিলিন্ডারে কিছু গ্যাস অবশিষ্ট থেকে যাওয়ায়, নতুন গ্যাস সিলিন্ডার পাওয়ার আশায় রুমের বাহিরে বারান্দায় তাদের ব্যবহৃত সিলিন্ডার থেকে গ্যাস ছেড়ে দেয়।

একই সময়ে ক্লাস্টার নং-৮১, পাশের রুম নং-ই/ ৭ এর আবদুস শুক্কুরের স্ত্রী আমিনা খাতুন এবং অপর পাশে রুম নং-ই/০৫ এর আব্দুল হাকিমের মেয়ে শমসিদা গ্যাসের চুলায় রান্না করছিলেন।

মামলার এজাহারে আরও বলা হয়েছে, সফি আলম সিলিন্ডার থেকে গ্যাস ছেড়ে দেওয়ায় ক্লাস্টারের বিভিন্ন রুমে ছড়িয়ে পড়ে এবং ৩, ৫, ৬, ৭, ৮নং রুমসহ বারান্দায় ও রুমে আগুন লেগে যায়। ফলে রোহিঙ্গা শিশু রবি আলম (৫) সোহেল (৫) রাসেল (৪) মুবাসিরা (৩) রশমিদা (৩) ও আমনো আক্তার (২৬) জুবায়দা (২৩) বশির উল্লাহ (১৭) সফি আলমসহ (২৪) আরও কয়কেজন অগ্নিদগ্ধ হয়। খবর পেয়ে পুলিশসহ স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে। দগ্ধদের মধ্যে সোহেল, রাসেল, মোবাশ্বেরা ও রবি আলমের মৃত্যু হয়।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সফি আলম সাবধানতা অবলম্বন না করিয়া অবহেলাজনিত তাচ্ছিল্যপূর্ণ কারণে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪ জন শিশুর মৃত্যু হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম