Logo
Logo
×

সারাদেশ

সমাজকর্মী থেকে এমপি, কে তিনি?

Icon

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১১:১৮ পিএম

সমাজকর্মী থেকে এমপি, কে তিনি?

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য ড. নাদিয়া বিনতে আমিন সিআইপি। তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়ে তার আসনের একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে জমা পড়া ৫০ জনের মনোনয়নপত্র। যাচাই-বাছাই শেষে বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

রোববার বিকাল ৪টা পর্যন্ত কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। সে কারণে সব নারী প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে ইসি। 

৫০ জনকে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ করা হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন সংরক্ষিত নারী আসনে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা (যুগ্ম সচিব) মুনিরুজ্জামান তালুকদার। 

নাদিয়া বিনতে আমিন একজন বিশিষ্ট ব্যবসায়ী। তিনি বেস্ট লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ভাইস চেয়ারম্যান, নারী উদ্যোক্তা ও সমাজকর্মী হিসেবে কাজ করে আসছেন। তার বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার ধলামুলগাঁও ইউনিয়নের বাশাটি গ্রামে। তার বাবার নাম বীর মুক্তিযোদ্ধা মৃত এএফ আমিনুল ইসলাম তারা মিয়া। 

তিনি ১৯৮০ সালে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি, ১৯৮২ সালে হলিক্রস কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯০ সালে আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন এবং আইবিএ থেকে এমফিল ও ডক্টরেট ডিগ্রি লাভ করেন। 

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. নাদিয়া বিনতে আমিন সিআইপি বিনা প্রতিদ্বন্দিতায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় নিজ জেলা নেত্রকোনার পূর্বধলা উপজেলার নেতাকর্মীরা আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করেছেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম