Logo
Logo
×

সারাদেশ

সিলেটে পরিবহণ শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি বুধবার

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৮ পিএম

সিলেটে পরিবহণ শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি বুধবার

ফাইল ছবি

গ্যাসের সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে সিলেট জেলায় বুধবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দিয়েছে সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদ। মঙ্গলবার দুপুর পর্যন্ত এ কর্মসূচি থেকে সরে আসেননি সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

গত রোববার মহানগরের কোর্ট পয়েন্টে একটি মানববন্ধন থেকে এ কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।

দুপুর ১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম। তিনি বলেন, দীর্ঘদিন ধরে সিলেটে প্রতি মাসের ১৮-২০ তারিখের পরই ‘লিমিট’ শেষ হয়ে যায় সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোর। ফলে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত গাড়িগুলোর চালক। শুধু তাই নয়, সড়কের যানবাহন কম চলাচল করায় ভোগান্তিতে পড়েন যাত্রীসাধারণরাও।

পরিবহণ নেতারা বলছেন, সিলেটে বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে। প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে গ্যাস পাচ্ছে না পরিবহণ শ্রমিকরা। গত কয়েক বছরে গ্যাসের সংকট সমাধানের লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বারবার ধর্না দিয়েও সমাধান মিলছে না। বেশ কয়েক বার আন্দোলনও করা হয়েছে; কিন্তু সমস্যার কোনো সমাধান হয়নি। ফলে বাধ্য হয়েই তারা এবার ‘কঠোর’ আন্দোলনে যাচ্ছেন। আমরা আর ‘মিথ্যা আশ্বাস’ বিশ্বাস করব না, স্থায়ী সমাধান না হলে আমরা আন্দোলন চালিয়ে যাব।

সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের অভিযোগ- বিভিন্ন সময় বিভিন্ন ‘মিথ্যা’ মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানি করে যাচ্ছে প্রশাসনের কিছু কর্মকর্তা। এ দুটি প্রধান দাবিসহ ৫ দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাচ্ছেন সিলেটের পরিবহণ শ্রমিকরা।

পরিবহণ নেতারা বলছেন, তেল-গ্যাসে ভরপুর সিলেট। আর সেই সিলেটবাসীকেই বঞ্চিত করা হচ্ছে এ সম্পদ থেকে। এটা সিলেট বিদ্বেষমূলক ও গভীর ষড়যন্ত্র। এ সমস্যার স্থায়ী সমাধান ও বিভিন্ন সময় গাড়ি পুড়ানো মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানি বন্ধসহ ৫ দাবিতে বুধবার ভোর থেকে সিলেট জেলায় পরিবহণ শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন শুরু হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম