Logo
Logo
×

সারাদেশ

কয়রায় ২৭ কেজি হরিণের মাংস জব্দ

Icon

কয়রা (খুলনা) প্রতিনিধি

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪১ পিএম

কয়রায় ২৭ কেজি হরিণের মাংস জব্দ

সুন্দরবন খুলনা রেঞ্জের অধীনস্থ খাশিটানা বন টহল ফাঁড়ির বনরক্ষীরা অভিযান চালিয়ে ২৭ কেজি হরিণের মাংস জব্দ করেছেন। এ সময় একটি নৌকাও জব্দ করা হয়। জানা গেছে, শুক্রবার ভোরে খাশিটানা টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে ছেড়া নদীর মুখ এলাকা থেকে এ হরিণের মাংস জব্দ করা হয়। এ সময় বন বিভাগের অভিযানের খবর পেরে হরিণ শিকারিরা গহীন সুন্দরবনে পালিয়ে যায়।

খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এজেডএম হাছানুর রহমান বলেন, এ ব্যাপারে বন্যপ্রাণি আইনে মামলা করা হয়েছে। জব্দ মাংস আদালতের মাধ্যমে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়েছে। এদিকে সুন্দরবনের নলিয়ান স্টেশনের আওতাধীন পাটকোষ্টা বন টহল ফাঁড়ির অধীনস্থ মোরগখালী খাল নামক অভয়ারণ্য এলাকায় মাছ ধরার অপরাধে পাঁচ জেলেকে আটক করেছে বন বিভাগ। এ সময় তাদের কাছ থেকে একটি ট্রলার ও অবৈধ বেন্দিজালসহ মাছ জব্দ করা হয়।

জানা গেছে, বৃহস্পতিবার রাত ১১টার দিকে পাটকোষ্টা টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামা প্রসাদ রায়ের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলেন- বাগেরহাটের রামপাল উপজেলার আছাদ শেখ, কোহিনুর আলম, কুতুবউদ্দিন গাজী, মো. ইব্রাহিম শেখ ও আজিজুল ইসলাম। নলিয়ান স্টেশন কর্মকর্তা মো. তানজিলুর রহমান বলেন, এ ব্যাপারে বন আইনে মামলা হয়েছে। আটক জেলেদের উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম