Logo
Logo
×

সারাদেশ

রামেকে অধ্যাপকদের কোয়ার্টারে বিনা ভাড়ায় থাকেন কর্মচারীরা

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৪ পিএম

রামেকে অধ্যাপকদের কোয়ার্টারে বিনা ভাড়ায় থাকেন কর্মচারীরা

রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) অধ্যাপকদের একটি কোয়ার্টারে বিনা ভাড়ায় বসবাস করেন কর্মচারীরা। কর্তৃপক্ষ বিষয়টি জানলেও তাদের বেতন থেকে বাড়ি ভাড়ার টাকা কাটেন না। এতে সরকার প্রতিমাসে রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অধ্যাপকদের জন্য চারটি কোয়ার্টারের মধ্যে দুটি রামেবির অস্থায়ী কার্যালয় হিসাবে বরাদ্দ দেয় মন্ত্রণালয়। একটি কোয়ার্টার রয়েছে অধ্যক্ষের জন্য। তবে বর্তমান অধ্যক্ষ ডা. নওশাদ আলী এ কোয়ার্টারে থাকেন না। কোনো অতিথি এলে এখানে রাখা হয়। ৪নং কোয়ার্টারে কোনো অধ্যাপক থাকেন না। থাকেন ক্যাশিয়ার মো. মইনউদ্দিন, হিসাবরক্ষক হাফিজুর রহমান, টেকনোলজিস্ট মো. মহাসিন, দপ্তরি আবদুর রহিম ও আউটসোর্সিংয়ের অফিস সহায়ক সাইফুল ইসলাম। এ বিষয়ে ক্যাশিয়ার মইনউদ্দিন দাবি করেন, কোয়ার্টারটি পরিত্যক্ত। তাই তারা থাকেন। তবে খোঁজ নিয়ে জানা যায়, রামেক কর্তৃপক্ষ এখনো এ কোয়ার্টার পরিত্যক্ত ঘোষণা করেনি।

সূত্র আরও জানায়, এ কোয়ার্টারে অধ্যাপকরা থাকলে বেতনের ৪৫ শতাংশ বাড়ি ভাড়া হিসাবে কেটে নেওয়া হবে। তাই তারা থাকেন না। ২ নম্বর কোয়ার্টারটিতে আগে ছয় অধ্যাপক থাকতেন। তাদেরও ভাড়া কাটা হতো না। তাদের নামে বিদ্যুতের বিল এখনো বকেয়া পড়ে আছে। বিল পরিশোধে নেসকো প্রায়ই বিশ্ববিদ্যালয়কে চিঠি দিচ্ছে।

বিনা ভাড়ায় কর্মচারীদের থাকার বিষয়ে অধ্যক্ষ বলেন, ওখানে দেখাশোনার জন্য একজন কর্মচারী রেখেছিলাম। অন্য কেউ থাকেন কি না, সেটা জানি না। তবে কে কে থাকেন, জানতে সম্প্রতি তদন্ত কমিটি করে দিয়েছি। প্রতিবেদন আসার পর বলতে পারব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম