Logo
Logo
×

সারাদেশ

শতাধিক মর্টারশেলের শব্দে কাঁপল টেকনাফ সীমান্ত

Icon

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০৫ পিএম

শতাধিক মর্টারশেলের শব্দে কাঁপল টেকনাফ সীমান্ত

মিয়ানমারের অভ্যন্তরে আরাকান রাজ্যের রোহিঙ্গাদং ও বলিবাজার এলাকায় বিজিপির ঘাঁটি দখলের চেষ্টা করে শতাধিক মর্টারশেল ফাটিয়েছে আরাকান আর্মি। সেই সঙ্গে থেমে থেমে গুলিবর্ষণও করা হয়েছে। ওই গুলি ও মর্টারশেলের শব্দে ভোরে কেঁপেছে টেকনাফ সীমান্ত।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের পুরাতন বাজারের পূর্বে মিয়ানমারের অভ্যন্তরের এলাকাগুলো হতে এমন শব্দ ভেসে আসে সীমান্তের এপারে। যার কারণে সীমান্তবর্তী বাসিন্দারা কিছুটা আতঙ্কে রয়েছেন। তবে মিয়ানমারে ছোড়া গুলি বা মর্টারশেলের কোনো অংশ বাংলাদেশে আসেনি। 

স্থানীয় বাসিন্দা রাসেল জানান, ভোরে বড় বড় মর্টারশেলের আওয়াজে ঘুম ভেঙে যায়। শব্দ শুনে আমি নিজেও আতঙ্কিত হয়েছি।

সীমান্তপাড়ের লবণ চাষি বেলাল জানান, সকালে কাজ করতে লবণের মাঠে গিয়েছিলাম। মিয়ানমারের অভ্যন্তর হতে কিছুক্ষণ পরপরই শতাধিক মর্টারশেল নিক্ষেপের শব্দ শুনেছি। সকাল থেকে দুপুর পর্যন্ত আওয়াজ শোনা গেছে।

এদিকে মিয়ানমারের অভ্যন্তরীণ চলমান সংঘাতের কারণে সীমান্ত বা নাফ নদী দিয়ে কোনো রোহিঙ্গা নাগরিক যাতে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য বিজিবি ও কোস্টগার্ড সতর্ক রয়েছে বলে জানা গেছে।

স্থানীয় হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, মিয়ানমার থেকে মর্টারশেল বা গুলির আওয়াজ শোনা গেলেও আমার এলাকা শান্ত আছে। তবুও সীমান্তবর্তী বাসিন্দাদের প্রতি নজর রাখছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম