Logo
Logo
×

সারাদেশ

রাঙ্গুনিয়ায় চার শিশুকে বলাৎকার, শিক্ষকের মৃত্যুদণ্ড

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫০ পিএম

রাঙ্গুনিয়ায় চার শিশুকে বলাৎকার, শিক্ষকের মৃত্যুদণ্ড

চট্টগ্রামে মাদ্রাসার চার ছাত্রকে বলাৎকারের দায়ে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডিত আসামির নাম নাছির উদ্দিন। রোববার চট্টগ্রাম নারী ও শিশু ট্রাইব্যুনাল-৩ এর বিচারক জয়নাল আবেদিন এ আদেশ দেন।

নাছির উদ্দিন রাঙ্গুনিয়ার মহত পাড়ার শান্তিনিকেতন এলাকার নুরুল ইসলামের ছেলে ও ওই এলাকার আহমদিয়া আজিজুল উলুম মাদ্রাসার শিক্ষক।

বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বিশেষ পিপি জিকো বড়ুয়া। এদিকে আদালত পর্যবেক্ষণে দণ্ডিত আসামিকে সিরিয়াল রেপিস্ট হিসাবে উল্লেখ করেছেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

নাছির উদ্দিন প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে ছাত্রদের বলাৎকার করে আসছিলেন। ২০২০ সালের ১৯ আগস্ট  বলাৎকারের শিকার চার ছাত্রের পক্ষে একজন অভিভাবক ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা করেন। ওইদিনই অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে পুলিশ। তদন্ত শেষে ২০২১ সালের ৪ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০২২ সালের ২৫ জানুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় ধর্ষণের অভিযোগে চার্জ গঠন করা হয়। মামলায় ১১ সাক্ষীর সাক্ষ্য নেওয়া শেষে এ আদেশ দেন আদালত।

চট্টগ্রাম নারী ও শিশু ট্রাইব্যুনাল-৩ এর বিশেষ পিপি জিকো বড়ুয়া যুগান্তরকে বলেন, আসামিকে মৃত্যুদণ্ড ছাড়াও চার লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।    

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম