Logo
Logo
×

সারাদেশ

বিশ্ব ভালোবাসা দিবসে ফরিদপুরে প্রেমবঞ্চিত সিঙ্গেলদের বিক্ষোভ

Icon

ফরিদপুর ব্যুরো

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫১ পিএম

বিশ্ব ভালোবাসা দিবসে ফরিদপুরে প্রেমবঞ্চিত সিঙ্গেলদের বিক্ষোভ

বিশ্ব ভালোবাসা দিবসে ফরিদপুরে প্রেমবঞ্চিত সিঙ্গেলরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। বুধবার বিকাল ৪টায় শহরের সরকারি রাজেন্দ্র কলেজের হাজী শরীয়াতুল্লাহ ছাত্রবাস থেকে মিছিলটি শুরু হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়।

‘ভালোবাসার বাঁধ সাধিনা, অশ্লীলতা করতে মানা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে ‘সিঙ্গেল সোসাইটি’ নামের একটি সংগঠন এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

এরপর মুক্তমঞ্চে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। এ সময় সিঙ্গেল সোসাইটির সভাপতি ও সরকারি রাজেন্দ্র কলেজের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেবুল ইসলাম হৃদয়ের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, প্রেমের নামে আজকাল অশ্লীলতা চলছে, এগুলো বন্ধ করতে হবে। আমরা ভালোবাসার পবিত্রতা বজায় রাখার দাবি করছি।

‘সিঙ্গেল আসছে, ক্যাম্পাস কাঁপছে’, ‘কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘রাজেন্দ্র কলেজের মাটি সিঙ্গেল সোসাইটির ঘাঁটি’, ‘প্রেমের নামে ছলচাতুরী চলবে না চলবে না’, ‘প্রেম হোক সার্বজনীন’,  ‘একটা একটা মিঙ্গেল ধর, ধইরা ধইরা সিঙ্গেল কর’, ‘আমি সিঙ্গেল কারণ প্রেমের থেকে আমার আত্মসম্মান বড়’, ‘প্রেম করছেন নাকি বেহায়াপনা’- এ রকম নানান স্লোগানে মুখরিত ছিল পুরো ক্যাম্পাস।

বাংলাদেশ সিঙ্গেল সোসাইটির ফরিদপুরের রাজেন্দ্র কলেজ শাখার সভাপতি মেহেবুল ইসলাম হৃদয় বলেন, সবাই প্রেম করে কিন্তু আমরা করতে পারি না, কারণ প্রেমের নামে প্রতারণা হচ্ছে। আমরা প্রেমের বিপক্ষে নই। আমরা ওই প্রেমের বিপক্ষে, যে প্রেমের নামে অশ্লীলতা সৃষ্টি হয়। 

সিঙ্গেল সোসাইটির রাজেন্দ্র কলেজ শাখার সাধারণ সম্পাদক ইমাম মেহেদী দ্বীপ বলেন, এসো নারী আগে বিয়ে করি, পরে প্রেম করি। আমরা রাজেন্দ্র কলেজের মাটিকে প্রেমের নামে কলঙ্কিত করতে দেব না।

সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মাহমুদ বেলাল বলেন, আমরা প্রেমের সুষম বণ্টন চাই। কেউ পাবে কেউ পাবে না এটা হতে পারে না। প্রেম হোক সার্বজনীন। প্রেমের নামে যে প্রতারণা হচ্ছে তা বন্ধ চাই।

এছাড়াও এ সময় রাজেন্দ্র কলেজের সিঙ্গেল সোসাইটির সহ-সভাপতি মো. রাসেল, তানভীর রহমান, জাকির হোসেন, যুগ্ম-সম্পাদক সোহান আহমেদ, দপ্তর সম্পাদক নাছিম মোল্যা, প্রচার সম্পাদক আল হাদিদ হোসাইন, সদস্য নাদিম মোস্তাক প্রমুখ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম