Logo
Logo
×

সারাদেশ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এমসি কলেজ পেল ৩ শিক্ষক

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৬ পিএম

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এমসি কলেজ পেল ৩ শিক্ষক

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারি চাঁদ (এমসি) সরকারি কলেজের ইতিহাস বিভাগে নতুন তিন শিক্ষককে পদায়ন করা হয়েছে। রোববার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে সাধারণ শিক্ষা ক্যাডারের তিন বিসিএস কর্মকর্তাকে এমসি কলেজে পদায়ন করা হয়।

পদায়নকৃতরা শিক্ষকরা হলেন- কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আমীর হামজা মোল্লা, একই কলেজের সহকারী অধ্যাপক ইমতিয়াজ তানভীর এবং সিলেট সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক মো. আব্দুল হাই।

রাষ্ট্রপতির আদেশক্রমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোছা. রেবেকা সুলতানা স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে পদায়নকৃত তিন শিক্ষককে আগামী ১৮ ফেব্রুয়ারির মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়।  

এর আগে বৃহস্পতিবার বিকালে এমসি কলেজের বঙ্গবন্ধু ছাত্রাবাসে পানির সংকট দূরীকরণ ও ইতিহাস বিভাগে শিক্ষক নিয়োগের দাবিতে অধ্যক্ষ এবং প্রশাসনিক কার্যালয়ে তালা দিয়ে প্রতিবাদ করেন শিক্ষার্থীরা। ওই দিন বিকাল ৫টা থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত কার্যালয়ে তালা দিয়ে অধ্যক্ষ, কয়েকজন শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখেন তারা। ওই দুই দাবিতে বৃহস্পতিবার দুপুরে অধ্যক্ষের সঙ্গে বৈঠক করেন শিক্ষার্থীরা। বৈঠক আশানুরূপ না হওয়ায় তারা অধ্যক্ষের কার্যালয় ও প্রশাসনিক কার্যালয়ে তালা দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম