Logo
Logo
×

সারাদেশ

পাচারকালে মাদ্রাসার বিনামূল্যের পাঠ্যবই জব্দ

Icon

যুগান্তর প্রতিবেদন, কুয়াকাটা (পটুয়াখালী) 

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৪ পিএম

পাচারকালে মাদ্রাসার বিনামূল্যের পাঠ্যবই জব্দ

মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য দেওয়া ৪ টন সরকারি পাঠ্যবই বিক্রির উদ্দেশ্যে পাচারকালে ধরা পড়েছে। রোববার রাতে পটুয়াখালীর কলাপাড়া মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

সরেজমিনে জানা গেছে, উপজেলার মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে রাতে ট্রাকযোগে এসব বই পাচার হচ্ছিল। খবর পেয়ে ঘটনাস্থলে উপজেলা প্রশাসন গিয়ে ট্রাকসহ বইগুলো জব্দ করে মহিপুর থানায় নিয়ে যায়। জব্দকৃত পাঠ্যবইয়ের বাজারমূল্য প্রায় ৫ লাখ টাকা বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ জানান, মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিক এবং ওই মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মালেক আকনের যোগসাজশে এসব পাঠ্যবই ঝিনাইদহ এলাকায় নিয়ে বিক্রির উদ্দেশ্যে যাচ্ছিল। ট্রাকযোগে বইগুলো নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে।

এ বিষয়ে প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিকের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

ম্যানেজিং কমিটির সভাপতি ও মহিপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মালেক আকন অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, পুরাতন খাতাপত্র বিক্রির সিদ্ধান্ত থাকলেও বই বিক্রির বিষয় আমার জানা নেই।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ট্রাকসহ সরকারি পাঠ্যবই জব্দ করার কথা স্বীকার করে বলেন, বর্তমানে মামলার প্রস্তুতি নেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম