Logo
Logo
×

সারাদেশ

বঙ্গবন্ধু টানেলে চার গাড়ির সংঘর্ষে আহত ৫

Icon

চট্টগ্রাম ব্যুরো ও কর্ণফুলী প্রতিনিধি

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪০ পিএম

বঙ্গবন্ধু টানেলে চার গাড়ির সংঘর্ষে আহত ৫

চট্টগ্রামে কর্ণফুলীর নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে আবারও প্রাইভেট কার-মাইক্রোবাসসহ চার গাড়ির সংঘর্ষ হয়েছে। শনিবারের এ দুর্ঘটনায় ৫ জন আহত হয়েছেন। দুর্ঘটনায় টানেলের দেয়ালে ডেকোরেশন বোর্ড ও অগ্নিনির্বাপণ সরঞ্জাম ক্ষতিগ্রস্থ হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় নগরীর পতেঙ্গা প্রান্ত থেকে একটি মাইক্রোবাস টানেলের ভেতর দিয়ে আনোয়ারার দিকে যাচ্ছিল। এ সময় পেছন থেকে প্রথমে একটি প্রাইভেটকার মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এতে পেছনে থাকা আরও একটি মাইক্রোবাসে ধাক্কা লাগে এবং আরেকটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে টানেলের দেয়ালে আঘাত করে। এতে টানেলের টিউবে ডেকোরেশন বোর্ড ভেঙে যায় এবং অগ্নিনির্বাপণ সরঞ্জামের ক্ষতি হয়। এ ঘটনায় ৫ জন আহত হন।

টানেলের নিরাপত্তাকর্মী ও নৌবাহিনীর সদস্যরা তাদের উদ্ধার করে আনোরায়ার স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। এদের মধ্যে এমদাদ (৩৬) নামে একজন মাথায় আঘাত পাওয়ার তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অন্য চারজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। তাদের নাম জানা যায়নি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী তানভীর রিফা যুগান্তরকে বলেন, রাতে কয়েকটি গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় টানেলের দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার পর চারটি গাড়ি জব্দ করা হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করা হচ্ছে। দায়ীদের চিহ্নিত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পতেঙ্গা থানার ওসি কবিরুল ইসলাম বলেন, দুর্ঘটনার পর টানেলের নিরাপত্তাকর্মী ও নৌবাহিনীর সদস্যরা আহত পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছেন। টানেল কর্তৃপক্ষ নিজেরাই দুর্ঘটনাকবলিত গাড়িগুলো হেফাজতে নিয়েছে। এখনো কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম