Logo
Logo
×

সারাদেশ

সেই সিস্টেম খোকন গ্রেফতার

Icon

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০২:০৫ পিএম

সেই সিস্টেম খোকন গ্রেফতার

অবশেষে গ্রেফতার হলেন মো. ফারুক ওরফে সিস্টেম খোকন। তিনি হত্যা ও অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে দীর্ঘদিন পলাতক ছিলেন।

সিস্টেম খোকন শাহরাস্তি উপজেলার মাদকসম্রাট নামে পরিচিত। তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে। এ পর্যন্ত বহুবার তাকে মাদকসহ গ্রেফতার করা হয়। শাহরাস্তি থানা পুলিশ কয়েক বছর আগে তাকে আটক করতে গেলে খোকন পুলিশের ভয়ে দুটি ভবনের চিপায় আটকে পড়েন। প্রায় তিন ঘণ্টা অভিযান চালিয়ে শাহরাস্তি ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করে। এ ঘটনাটি দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছিল।

বারবার পুলিশের হাতে গ্রেফতার হলেও তাকে মাদক ব্যবসায়ী থেকে ফেরানো যায়নি। জেল থেকে মুক্তি পেয়েই মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন খোকন। তিনি শাহরাস্তি পৌর এলাকার ৫নং ওয়ার্ডের উপলতা গ্রামের কাজী বাড়ির আ. হকের ছেলে।

শনিবার চাঁদপুর শাহরাস্তি থানার ওসি মো. আলমগীর হোসেনের নেতৃত্বে এসআই জনি কান্তি দে ও কিশোর বড়ুয়া অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করেন। 

পুলিশ জানায়, চট্টগ্রাম বন্দর থানায় ১৯৯৯ সালে তার বিরুদ্ধে অপহরণ ও হত্যা মামলা করা হয়। ওই মামলার রায়ে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম