Logo
Logo
×

সারাদেশ

কবর বানিয়ে বসবাস করছেন বৃদ্ধ মোহাম্মদ আলী

Icon

এটিএম নিজাম, কিশোরগঞ্জ

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৬ পিএম

কবর বানিয়ে বসবাস করছেন বৃদ্ধ মোহাম্মদ আলী

অনেক আগেই বয়স আশির কোটা ছাড়িয়ে গেছে। শক্তিশালী শরীরের গঠন নিয়ে দিব্যি চলাফেরাও করতে পারেন নিজে নিজে। সংসারের কাজকর্মের খোঁজখবর নেওয়ার উৎসাহেও ভাটা পরেনি। কিন্তু বয়সের কারণে মৃত্যুভাবনা পেয়ে বসেছে তাকে। তাই মৃত্যুর আগে বাড়ির সামনে কবর বানিয়ে সেখানে বসবাস করছেন মোহাম্মদ আলী ওরফে দয়াল নামে এক ব্যক্তি। সেখানে অবস্থান করে গুনছেন মৃত্যুর প্রহর।

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার জিনারি ইউনিয়নের চরকাটিহারি গ্রামের মৃত আসমাইল শেখের ছেলে মোহাম্মদ আলী। মৃত্যু ভাবনায় মোহাম্মদ আলীর এমন ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে কৌতূহলেরও অন্ত নেই এলাকার বিভিন্ন বয়সের নারী-পুরুষের মধ্যে।

জীবদ্দশায় এমন কবর বানিয়ে বসবাসের কারণে ঘটনাটির প্রতি দৃষ্টি পড়েছে বিভিন্ন শ্রেণিপেশার বিভিন্ন বয়সের কৌতূহলী মানুষের। মোহাম্মদ আলীকে অধিকাংশ মানুষ চিনেন দয়াল ফকির নামে। সংসার ত্যাগী হয়ে তিনি বসবাস শুরু করেছেন নিজেরই  বানানো কবরঘরে। 

নিজ বাড়ির সামনে, রাস্তা ও খালের পাশে মনোরম পরিবেশেই জীবদ্দশায় তিনি নির্মাণ করেছেন তার দৃষ্টিনন্দন কবর। তাতে অনেকটা মাজার রূপ দেওয়া হয়েছে। স্ত্রী-সন্তানসহ স্বজনদের বলে রেখেছেন, মৃত্যুর পর তাকে যেন এ ঘরেই কবর দেওয়া হয়। 
মোহাম্মদ আলী বলেন, অনেক বছর আগে গাজীপুরের চানপুরের আব্দুস সামাদ চানপুরির কাছে তিনি বাইয়্যিত নিয়েছিলেন। পীরের আদেশেই তিনি মৃত্যুর আগে এমন কবরস্থান নির্মাণ করেছেন।

দয়াল ফকির এক ডজন ছেলেমেয়ের বাবা। সরল স্বভাবের মানুষ তিনি।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম