Logo
Logo
×

সারাদেশ

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত কখন?

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০১:০৮ এএম

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত কখন?

টঙ্গীর কহর দরিয়াখ্যাত তুরাগতীরে লাখো মুসল্লির উপস্থিতিতে চলছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত রোববার অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে সাড়ে ১০টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুব আলম এ তথ্য জানিয়েছেন।বিশ্ব ইজতেমা ময়দানে স্থাপিত বিদেশি মেহমানদের জন্য তৈরি করা গাজীপুর মহানগর পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের সামনে শনিবার বিকালে তিনি এ কথা বলেন।

কমিশনার বলেন, ইজতেমার মুরুব্বিদের সঙ্গে কথা হয়েছে। তারা বলেছেন, রোববার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে আখেরি মোনাজাত করবেন।

তাবলিগ জামাত বাংলাদেশের শীর্ষ মুরুব্বি, কাকরাইল জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা জুবায়ের আহমেদ আখেরি মোনাজাত পরিচালনা করবেন। এর আগে হেদায়েতি বয়ান করবেন ভারতের শীর্ষ মুরুব্বি মাওলানা ইব্রাহীম দেওলা।

আখেরি মোনাজাতে যেসব রাস্তা বন্ধ থাকবে: আখেরি মোনাজাতকে কেন্দ্র করে শনিবার রাত ১২টার পর থেকে আজ সন্ধ্যা পর্যন্ত টঙ্গী এলাকায় যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুব আলম সংবাদ সম্মেলনে জানান, রাত ১২টা থেকে আব্দুল্লাহপুর থেকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস, আব্দুল্লাহপুর থেকে কামারপাড়া রোড হয়ে টঙ্গী স্টেশন রোড পর্যন্ত সড়ক, আব্দুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত এবং টঙ্গী স্টেশন রোড থেকে পূবাইল মীরের বাজার পর্যন্ত সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। 

এছাড়া ময়মনসিংহ ও গাজীপুরগামী যানবাহনগুলো গাবতলী দিয়ে কোনাবাড়ি হয়ে এবং ময়মনসিংহ থেকে ঢাকাগামী যানবাহনগুলো ভোগরা বাইপাস দিয়ে ৩শ ফিট রাস্তা ব্যবহার করে চলাচল করবে। এ সময় এসব সড়কে কোনো পণ্যবাহী গাড়ি চলতে দেওয়া হবে না। 

আরও পড়ুন: ইজতেমায় এলে কি হজের সওয়াব হয়?

 
Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম