Logo
Logo
×

সারাদেশ

কোটালীপাড়ায় ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ, আহত ৫

Icon

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১২ পিএম

কোটালীপাড়ায় ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ, আহত ৫

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় তুচ্ছ ঘটনা কেন্দ্র করে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ইমন নিজামীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ছাত্রলীগের একপক্ষ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম দাড়িয়ার বহিষ্কারের দাবিতে আন্দোলনে নেমেছেন।

আন্দোলনকারীরা বৃহস্পতিবার উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম দাড়িয়ার বহিষ্কারের দাবিতে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

এ সময় পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহম্মেদ ছোটন, সাধারণ সম্পাদক আলীউজ্জামান জামির, শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজের সাবেক ভিপি মাইনুল ইসলাম রিমু বক্তব্য রাখেন।

বক্তারা ৪৮ ঘণ্টার মধ্যে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম দাড়িয়ার বহিষ্কার দাবি করেন।

জানা গেছে, গত বুধবার বিকালে কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় মঞ্চে ওঠা নিয়ে ছাত্রলীগ নেতা ইমন নিজামী ও শাহাবুদ্দিন দাড়িয়ার মাঝে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে এই দুই নেতার সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এ সময় ইমন নিজামী, শাহাবুদ্দিন দাড়িয়াসহ ৫ জন আহত হন। গুরুতর আহত ইমন নিজামীকে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হলে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এখানকার চিকিৎসকদের পরামর্শে ইমন নিজামীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

এদিকে ইমন নিজামীকে ঢাকা নিয়ে যাওয়ার পর ছাত্রলীগের এক গ্রুপ বুধবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত দলীয় কার্যালয়ের সামনে টায়ার জ্বালিয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম দাড়িয়ার বহিষ্কারের দাবিতে বিক্ষোভ করে।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভকারীরা তাদের বিক্ষোভ অব্যাহত রেখেছেন।
 
পৌর ছাত্রলীগের সভাপতি চৌধুরী সেলিম আহম্মেদ ছোটন বলেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম দাড়িয়ার নির্দেশে ছাত্রলীগ নেতা ইমন নিজামীকে মারপিট করা হয়েছে। তিনি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এই ন্যক্কারজনক কাজের জন্য আমরা শামিম দাড়িয়ার বহিষ্কার দাবি করছি।

উপজেলা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলীউজ্জামান জামির বলেন, আমরা ৪৮ ঘণ্টার মধ্যে শামিম দাড়িয়ার বহিষ্কার দাবি করছি। তা না হলে আমরা আরও কঠোর আন্দোলনে যাব।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম দাড়িয়ার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি দুপক্ষের সংঘর্ষ নিরসনের চেষ্টা করেছি। আমি কাউকে মারপিট করার নির্দেশ দিইনি। বরং কিছু উচ্ছৃঙ্খল ছাত্রলীগকর্মী আমার মোটরসাইকেলটি ভাঙচুর করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম