Logo
Logo
×

সারাদেশ

কমেছে আলু-পেঁয়াজ-কাঁচামরিচের দাম

Icon

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ০৮:৫৩ পিএম

কমেছে আলু-পেঁয়াজ-কাঁচামরিচের দাম

এক দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কমেছে দেশি আলু ও পেঁয়াজের দাম। দেশি আলু প্রকারভেদে কেজি প্রতি ২ থেকে ৫ টাকা কমে ৩০ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে এবং দেশি পেঁয়াজ কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা কমে ৬৫ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে কাঁচামরিচের দামও অনেকটাই কমেছে। বর্তমানে প্রতি কেজি কাঁচা মরিচ ২০ টাকা কমে ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 

বুধবার দুপুরে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। মোকামে সরবরাহ বৃদ্ধি এবং ক্রেতা সংকটের কারণে কমেছে দাম বলছেন খুচরা ব্যবসায়ীরা। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

হিলি বাজারে কাঁচাবাজার করতে আসা মাজহারুল ইসলাম বলেন, গত সপ্তাহের থেকে চলতি সপ্তাহে হিলির বাজারে বেশ কিছু নিত্যপণ্যের দাম কমেছে। আলু, পেঁয়াজ এবং কাঁচামরিচের দাম অনেকটাই কমেছে। তবে ডিম, মসলা জাতীয় পণ্য এবং চাল, তেলের দাম বেশি। সেই সঙ্গে চিনি, ছোলা বুট এর দামও চড়া। সামনে রমজান মাস, সরকারের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিংসহ জরুরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। তাহলে আমরা সাধারণ মানুষ কিছুটা স্বস্তি পাবে।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাকিল মাহমুদ বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি হতে পারে আর সেই খবরে মোকামগুলোতে কমতে শুরু করেছে দাম। বর্তমানে প্রতি কেজি পেঁয়াজ ৬৫ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। যা মঙ্গলবার বিক্রি হয়েছিল ৭৫ টাকা পর্যন্ত। পেঁয়াজের দাম কমলেও ক্রেতা অনেকটাই কমে গেছে। সামনে রমজান মাস, সরকার যদি ভারত থেকে পেঁয়াজ আমদানি করে তাহলে দেশি এবং ভারতীয় পেঁয়াজের দাম আরও কমে যাবে। 

হিলি বাজারের কাঁচামরিচ বিক্রেতা বিপ্লব শেখ বলেন, এক দিনের ব্যবধানে হিলিতে কাঁচামরিচের দাম অনেকটাই কমে গেছে। মঙ্গলবার কেজিপ্রতি ৫০ টাকা দরে বিক্রি হলেও বর্তমানে মাত্র ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আগের থেকে ক্রেতা অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম