Logo
Logo
×

সারাদেশ

সিলেটে পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির কালো পতাকা মিছিল

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ১০:২৮ পিএম

সিলেটে পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির কালো পতাকা মিছিল

সিলেটের দক্ষিণ সুরমা এলাকায় কালো পতাকা মিছিল করেছে সিলেট জেলা বিএনপি। পুলিশের ব্যাপক বাধার মুখে দক্ষিণ সুরমার মার্কাজ পয়েন্ট থেকে কিন ব্রিজের দক্ষিণ মুখ পয়েন্ট পর্যন্ত মিছিল হওয়ার কথা থাকলেও পরে টেকনিক্যাল রোড থেকে মিছিল বের করা হয়।

দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, সব মামলা প্রত্যাহার ও সংসদ বাতিলের দাবিতে বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ কালো পতাকা মিছিল করা হয়।

মঙ্গলবার বিকালে রেলগেট এলাকার মারকাজ পয়েন্ট এলাকা থেকে কালো পতাকা মিছিলটি বের করার চেষ্টা করা হয়। খবর পেয়ে পুলিশ ওই এলাকায় অবস্থান নেয়। বিএনপির নেতাকর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। পরে তাৎক্ষণিকভাবে কর্মসূচির স্থান পরিবর্তন করে টেকনিক্যাল রোড এলাকা থেকে মিছিল বের করা হয়।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর অভিযোগ, একটি স্বাধীন দেশের গণতন্ত্র ও ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে, আর আমরা শান্তিপূর্ণ গণতান্ত্রিকভাবে মিছিল করতে পারব না? আমাদের কর্মসূচি স্থলে পুলিশের উপস্থিতি দেখে মনে হয়েছে এটি যেন যুদ্ধক্ষেত্র।

তিনি বলেন, সরকার আমাদের সাংবিধানিক অধিকারটুকুও কেড়ে নিচ্ছে। এখন বেঁচে থাকলে হতে রুখে দাঁড়ানোর বিকল্প নেই। দেশের মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন সামনের দিকে ধাক্কা ছাড়া আর কোনো উপায় নাই। 

কালো পতাকা মিছিলে উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপি যুগ্ম সম্পাদক তাজরুল ইসলাম তাজুল, কোহিনূর আহমেদ, শাকিল মোর্শেদ, আব্দুল লতিফ খান, সহ-দপ্তর সম্পাদক মাহবুব আলম, সহ-যুব বিষয়ক সম্পাদক আলাউদ্দিন আলাই, সহ-কৃষি বিষয়ক সম্পাদক শামসুর রহমান সুজা, সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক বখতিয়ার আহমদ ইমরান, নুরুল আমিন দুলু, আব্দুল মালিক মল্লিক, আব্দুল জলিল, রায়হানুল হক, এমদাদ হোসেন, জয়নাল আবেদীন, হাসান হাফিজুর রহমান টিপু, রাসেল আহমদ, নুরুল আমিন, আশিকুর রহমান রানা, আশিক মিয়া, লুতফুর রহমান, আহমদ আলী, রাজু আহমদ, ফয়সাল আহমদ, রাসেল আহমদসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম