Logo
Logo
×

সারাদেশ

সাঁওতাল জনগোষ্ঠীর মাঝে পুনাকের শীতবস্ত্র বিতরণ

Icon

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ০৬:৩৩ এএম

সাঁওতাল জনগোষ্ঠীর মাঝে পুনাকের শীতবস্ত্র বিতরণ

সাঁওতাল জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ, চিকিৎসা সেবা প্রদান ও স্যানিটারি ল্যাট্রিন সরবরাহ করেছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)।

মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় শীতার্ত অসহায় দরিদ্র মানুষ বিশেষ করে সাঁওতাল জনগোষ্ঠীর মাঝে এসব বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। এ সময় পুনাক সাধারণ সম্পাদিকা নাসিম আমিন, সহ-সভানেত্রী আফরোজা পারভীন, ডা. প্রথমা রহমান সিদ্দিকী, নাফিস সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদিকা মাহমুদা নাজনীন, তৌহিদা নূপুরসহ পুনাকের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে এক হাজার ৩০০ কম্বল বিতরণ করা হয়। এছাড়া, পাঁচশ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়। পরে নাচোলের মহানইল গ্রামে দশটি স্যানিটারি ল্যাট্রিন সরবরাহ করা হয়। 

উলেখ্য, “মানবতাবোধ জাগ্রত হোক বিবেকের তাড়নায়” এ প্রতিপাদ্যে দীর্ঘদিন ধরে পুনাক বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। 

অনুষ্ঠানে পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী বলেন, দেশের ছোট ছোট গোষ্ঠী বা সম্প্রদায়ের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করে আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার অঙ্গীকার করতে চাই। বাংলাদেশের প্রত্যন্ত এলাকা নাচোলে আসতে পেরে আমরা খুবই আনন্দিত। 

তিনি বলেন, আজ সাঁওতালদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। আমরা বাংলাদেশের অন্যান্য স্থানের পিছিয়ে পড়া মানুষের জন্যও সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই। সাঁওতালদের বর্ণাঢ্য ইতিহাস তুলে ধরে তিনি বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধেও সাঁওতালদের অনন্য অবদান রয়েছে।

অনুষ্ঠানে রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান, চাঁপাইনবাবগঞ্জ জেলা পুনাক সভানেত্রী নাজিফা আলী প্রমি ও অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম