Logo
Logo
×

সারাদেশ

হাজিরা খাতায় অগ্রিম স্বাক্ষর, এমপির হাতে ধরা খেলেন শিক্ষক

Icon

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৪, ১০:৩৯ পিএম

হাজিরা খাতায় অগ্রিম স্বাক্ষর, এমপির হাতে ধরা খেলেন শিক্ষক

হঠাৎ করে স্কুল-কলেজ পরিদর্শন করতে সাঁড়াশি অভিযানে নেমেছেন ফেনী-৩ আসনের (সোনাগাজী- দাগনভুঞা) সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণার সময় জাতীয় পার্টির এই প্রেসিডিয়াম সদস্য পুনরায় নির্বাচিত হলে আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ছাত্রছাত্রীদের শিক্ষার মান উন্নয়নে শিক্ষাক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দেওয়ার ঘোষণা দিয়েছিলেন- তারই ধারাবাহিকতায় এ অভিযান শুরু করেন তিনি। 

মঙ্গলবার বেলা ১১টার দিকে কাউকে কিছু না জানিয়ে হঠাৎ গাড়িবহর নিয়ে উপজেলার ৯নং নবাবপুর ইউনিয়নের আমিরাবাদ ভবানী চরণ লাহা স্কুল অ্যান্ড কলেজে হাজির হোন এমপি। গাড়ি থেকে নেমেই কলেজ পরিদর্শন করে সব শিক্ষার্থীদের খোঁজখবর নেন লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী।

এ সময় তিনি শিক্ষক মিলনায়তন কক্ষে প্রবেশ করে কলেজে নিয়মিত কতজন শিক্ষক-শিক্ষিকা উপস্থিত থাকেন তা জানার জন্য শিক্ষক হাজিরা বই পরিদর্শন করেন। কতজন শিক্ষক উপস্থিত রয়েছেন তা গণনা করে দেখেন ১২ জন শিক্ষকের উপস্থিতির স্বাক্ষর রয়েছে। 

হাজিরা খাতা পরিদর্শনকালে কলেজের বিজ্ঞান বিষয়ের শিক্ষক লিটন কুমার পালের ২৪ তারিখের অগ্রিম স্বাক্ষর দেখতে পান এমপি। অগ্রিম স্বাক্ষর দেখে তাৎক্ষণিক লাল কলম দিয়ে ‘অগ্রিম সই করা হয়েছে’ লিখে কলেজ ম্যানেজিং কমিটিকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। 

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক লিটন কুমার পালকে তাৎক্ষণিক তলব করলে তিনি উপস্থিত হন। এ সময় হাজিরা বইয়ে কেন অগ্রিম ২৪ তারিখের স্বাক্ষর করা হয়েছে? জানতে চাইলে তিনি বলেন, স্যার আজকে ভুলেই সই হয়ে গেছে। 

উত্তরে মাসুদ উদ্দিন চৌধুরী তাকে উদ্দেশ করে বলেন, যেই দিন ধরলাম এই দিনেই ভুল? অ্যাডভান্স সই করে চলে যাই আমরা যখন ইচ্ছে তখন কলেজে আসি? এমনই তো মনে হচ্ছে। 

শিক্ষক লিটন কুমার বলেন, কলেজের অফিস বন্ধ থাকায় তাড়াতাড়ি করে সই করার কারণে ভুল হয়েছে। 

এ বিষয়ে শিক্ষক বদরুল মিল্লাত যুগান্তরকে বলেন, এমপি আসছেন শুনে শিক্ষকরা তাড়াতাড়ি হাজিরা খাতায় স্বাক্ষর করায় ভুল হয়েছে। তাছাড়া আমাদের জানা ছিল না যে এমপি মহোদয় কলেজ পরিদর্শন করবেন।

কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি মহিউদ্দিন মাহমুদ কামরান যুগান্তরকে বলেন, এমপি মহোদয় কলেজ পরিদর্শন করেছেন এটি আমি দেখেছি। কলেজ শিক্ষকের অগ্রিম স্বাক্ষর দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কলেজে অপরাধকারীদের কোনো ছাড় নেই, অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম