Logo
Logo
×

সারাদেশ

স্ত্রীর মামলায় বরখাস্তকৃত ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

Icon

ফরিদপুর ব্যুরো

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৪, ১০:২৪ পিএম

স্ত্রীর মামলায় বরখাস্তকৃত ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

স্ত্রীর করা মামলায় বাংলাদেশ ব্যাংকের বরখাস্তকৃত সহকারী পরিচালক (মানবসম্পদ) মোস্তাফিজুর রহমান ফিজুকে (৫৩) গ্রেফতার করেছেন র‌্যাব-৩ এর সদস্যরা। এরপর তাকে ফরিদপুর কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়। মঙ্গলবার দুপুরে তাকে থানা থেকে আদালতে প্রেরণ করা হয়। 

পুলিশ সূত্রে জানা গেছে, একটি মামলায় আদালতে সাজাপ্রাপ্ত হওয়ায় তাকে সোমবার দিবাগত রাতে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর তাকে ফরিদপুরের কোতোয়ালি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

জানা যায়, প্রথম স্ত্রীর খোরপোশ ও সন্তানের ভরণপোষণ না দেওয়ায় মোস্তাফিজুর রহমান ফিজুর বিরুদ্ধে ২০১৩ সালে আদালতে মামলা করেন তার স্ত্রী মাকসুদা আক্তার। 

ঢাকার দ্বিতীয় অতিরিক্ত পারিবারিক আদালতের বিচারক ফারিয়া নওশীন বন্বি ওই মামলার রায়ে স্ত্রীর দেনমোহর ও খোরপোশ বাবদ এককালীন ৪ লাখ ৮ হাজার টাকা এবং নাবালক সন্তানের ভরণপোষণের জন্য প্রতি মাসে ৫ হাজার টাকা প্রদানের আদেশ দেন। এ আদেশের বিরুদ্ধে আপিল করলে ২০১৭ সালে তা খারিজ করে দেন আদালত।

মামলার বাদী মাকসুদা আক্তার বলেন, আদালতের রায় থাকা সত্ত্বেও এ পর্যন্ত খোরপোশ বা ভরণপোষণের কোনো টাকাই তাকে দেননি মোস্তাফিজুর রহমান। এমনকি তিনি আদালতেও হাজির হতেন না। এ অবস্থায় আবারো আদালতের শরণাপন্ন হলে ২০২২ সালের জুলাইয়ে আদালত মোস্তাফিজুর রহমানকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন। এরপর গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

মোস্তাফিজুর রহমান ফিজুর বাড়ি কুষ্টিয়া জেলায়। ২০১০ সালে মাদক সংক্রান্ত মামলায় জড়িত হয়ে তিনি বাংলাদেশ ব্যাংকের চাকরি থেকে বরখাস্ত হন। প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পর তিনি ফরিদপুরে শহরের দক্ষিণ ঝিলটুলীতে এসে দ্বিতীয় বিয়ে করেন। তার প্রথম স্ত্রীও একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা।

এ বিষয়ে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. আব্দুল গাফফার জানান, তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। তাকে আদালতে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম