Logo
Logo
×

সারাদেশ

ধর্ষকের সঙ্গে কিশোরীর বিয়ে, যৌতুকের দাবিতে নির্যাতন করে বাড়িছাড়া

Icon

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৪, ০৯:৫২ পিএম

ধর্ষকের সঙ্গে কিশোরীর বিয়ে, যৌতুকের দাবিতে নির্যাতন করে বাড়িছাড়া

ঢাকার ধামরাইয়ে পাঁচ লাখ টাকা যৌতুকের দাবিতে নুসরাত জাহান মিম নামে কিশোরী এক গৃহবধূকে অমানুষিক নির্যাতন করে বাড়ি থেকে বিতাড়িত করার অভিযোগ পাওয়া গেছে। 

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনাটি ঘটেছে ধামরাই পৌর শহরের লাকুরিয়াপাড়া মহল্লায়। ধামরাই থানায় এ ঘটনায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

২০২৩ সালে শহরের লাকুরিয়াপাড়া মহল্লার সিরাজুল ইসলামের ছেলে মো. তারেক হোসেনের (২২) সঙ্গে ধর্ষণ মামলার মীমাংসার শর্তসাপেক্ষে ধামরাই সদর ইউনিয়নের স্বর্ণখালী গ্রামের মোফাজ্জল হোসেনের মেয়ে নুসরাত জাহান মিমের সঙ্গে কাবিন রেজিস্ট্রিতে বিবাহ হয়। 

এরপর থেকেই যৌতুকের দাবিতে ওই কিশোরী গৃহবধূকে মানসিক নির্যাতন শুরু করে স্বামী-শাশুড়িসহ পরিবারের লোকজন। মঙ্গলবার বিকাল ৫টার দিকে পাঁচ লাখ টাকা যৌতুকের দাবিতে ওই কিশোরীর ওপর অমানুষিক নির্যাতন করে স্বামী-শাশুড়িসহ পরিবারের সদস্যরা। 

তাদের দাবি যৌতুকের ৫ লাখ টাকা দিতে অপারগতা প্রকাশ করায় নুসরাত জাহান মিম নামের ওই কিশোরী গৃহবধূকে স্বামী শাশুড়ি ও পরিবারের সদস্যরা মারধর করে বাড়ি থেকে বিতাড়িত করে। 

কিশোরী ওই গৃহবধূ ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে ধামরাই থানায় স্বামী শাশুড়ি ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। 

কিশোরী ওই গৃহবধূ বলেন, আমার স্বামী আমাকে অপহরণের পর ধর্ষণ করেন। এ ঘটনায় আমি মামলা দায়ের করি। স্থানীয় মাতুব্বর ও গণ্যমান্যরা মামলাটি নিষ্পত্তির লক্ষ্যে আমার সঙ্গে আমার স্বামীর বিয়ে দেন। বিয়ের কিছুদিন যেতে না যেতেই আমার স্বামী শাশুড়িসহ পরিবারের লোকজন যৌতুকের টাকার জন্য আমাকে অমানুষিক নির্যাতন করে মঙ্গলবার বাড়ি থেকে বের করে দেয়। আমি ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসা গ্রহণের পর ধামরাই থানায় এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ দায়ের করি। 

এ ব্যাপারে ধামরাই থানার ওসি অপারেশন পুলিশ পরিদর্শক নির্মল চন্দ্র দাস বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্তসাপেক্ষে এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম