Logo
Logo
×

সারাদেশ

বরিশালে দুই বছর ধরে শিকলবন্দি নাজমা

Icon

বরিশাল ব্যুরো ও গৌরনদী প্রতিনিধি

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৪, ০৯:৫২ পিএম

বরিশালে দুই বছর ধরে শিকলবন্দি নাজমা

ছোট্ট একটি টিনের ঘরের খুঁটির সঙ্গে দুই বছর ধরে শিকলবন্দি হয়ে আছেন মানসিক রোগী গৃহবধূ নাজমা আক্তার। ঝড়-বৃষ্টি, শীত-গ্রীষ্মে ওই ঘরের মেঝেতে খরের ওপর শুয়ে কিংবা ঘরের দরজার সামনে বসে দিন কাটছে তার। বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের সালতা গ্রামে রোববার সকালে এ দৃশ্য দেখা গেছে। মানসিক ভারসাম্যহীন নাজমা সালতা গ্রামের বৃদ্ধ উমর আলী হাওলাদারের মেয়ে। তার স্বামী রহিম হাওলাদার তিন বছর আগে মারা গেছেন।

নাজমার মা মনোয়ারা বেগম জানান, সাত-আট বছর থেকে মানসিক রোগে আক্রান্ত হয়ে পড়েন নাজমা। তবে তিন বছর আগে তার স্বামী রহিম হাওলাদারের মৃত্যু হয়। স্বামীর মৃত্যুর পর পরই মানসিক রোগ চরম আকার ধারণ করে তার। তবে পরিবারের অস্বচ্ছলতার কারণে চিকিৎসা করাতে পারছেন না তার বৃদ্ধ বাবা। এর মধ্যে কবিরাজি চিকিৎসা করিয়েও কোনো লাভ হয়নি, তাই তাকে শিকল দিয়ে বেঁধে রাখতে হচ্ছে। 

স্থানীয় বাসিন্দা রিফাত সরদার জানান, পরিবারটি এতটাই অস্বচ্ছল- নাজমার সুচিকিৎসা করানোর মতো সক্ষমতা তাদের নেই। এছাড়াও পরিবারের একজন মাত্র উপার্জনক্ষম ব্যক্তি যিনি রয়েছেন তার বয়সও ষাটোর্ধ্ব। তার ওপরই সাত সদস্যের ভরণপোষণের দায়িত্ব। তাই এ পরিবারের পাশে রাষ্ট্রীয় সহায়তার পাশাপাশি বিত্তবানদের সহযোগিতা কামনা করছি। 

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু আবদুল্লাহ খান বলেন, সাংবাদিকদের মাধ্যমে মাত্র জানতে পারলাম। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম