Logo
Logo
×

সারাদেশ

নির্বাচনপরবর্তী সহিংসতা, বোমা হামলায় আহত সেই যুবকের মৃত্যু

Icon

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৪, ১০:৩৭ পিএম

নির্বাচনপরবর্তী সহিংসতা, বোমা হামলায় আহত সেই যুবকের মৃত্যু

মাদারীপুর-৩ আসনের বিজয়ী স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোসা. তাহমিনা বেগমের কর্মী-সমর্থকদের আনন্দ মিছিলে বোমা হামলায় আহত সেই এমারাত সরদারের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত এমারাত সরদার (৩৫) উপজেলার আলীনগর এলাকার কালীনগর গ্রামের ফয়জর আলী সরদারের ছেলে। তিনি পেশায় একজন মুদি দোকানি ছিলেন।

এলাকা ও পুলিশ সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনের বিজয়ী স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের কর্মী আলীনগর ইউপি পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের নেতৃত্বে গত ৮ জানুয়ারি একটি আনন্দ মিছিল বের করা হয়। এ মিছিলটি মিলন সরদারের বাড়ি থেকে ফাসিয়াতলা হাটের দিকে যায়। এ সময় পরাজিত আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান গোলাপের কর্মী আলীনগর ইউপি পরিষদের বর্তমান চেয়ারম্যান সাহিদ পারভেজের লোকজন ওই মিছিলে কয়েকটি বোমা নিক্ষেপ করে।

এ বোমা হামলায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক এমারাত সরদারের ডান হাতের কব্জি উড়ে যায় এবং তার শরীরের বিভিন্ন স্থানে ক্ষতবিক্ষত হয়। এ সময় আরও ১০ জন সমর্থক আহত হয়। পরে তাদের মাদারীপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তবে আহতদের মধ্যে এমারাত সরদারের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। 

নিহতের বড় ভাই এমদাত সরদার কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার ভাইয়ের খুনিদের বিচার চাই। আমরা ভাই স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন করায় নৌকার প্রার্থীর কর্মী সাহিদ পারভেজের লোকজন বোমা মেরে হত্যা করেছে।

বিজয়ী স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম জানান, আমার লোকজনের আনন্দ মিছিলে আওয়ামী লীগ প্রার্থী গোলাপের লোকজন বোমা মেরেছে। এতে এমারাতের হাতের কব্জি উড়ে গেছে। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দোষীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানাই প্রশাসনের কাছে।

এ বিষয় জানতে চাইলে পরাজিত প্রার্থী ড. আবদুস সোবহান গোলাপ ফোন ধরেননি।

তবে এ ঘটনা অস্বীকার করে বর্তমান ইউপি চেয়ারম্যান সাহিদ পারভেজ জানান, বোমা মারার বিষয় আমি কিছুই জানি না। আমার জানামতে আমার কোনো লোকজন ওই ঘটনা ঘটায়নি। আমি মারামারি কোনমতে পছন্দ করি না।

এ ব্যাপারে কালকিনি থানার পরিদর্শক (তদন্ত) মাগরুব তৌহিদ জানান, আমরা খবর পেয়েছি আহতের মৃত্যু হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম