Logo
Logo
×

সারাদেশ

নৌকার কাছে পরাজিত ৩ জনই জামানত হারিয়েছেন

Icon

টেকেরহাট (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৪, ১১:১৬ পিএম

নৌকার কাছে পরাজিত ৩ জনই জামানত হারিয়েছেন

মাদারীপুর-২ (রাজৈর-সদর) আসনে নৌকার কাছে বিপুল ভোটে হেরে যাওয়া তিনজনই জামানত হারিয়েছেন। মোট কাস্টিং ভোটের দেড় শতাংশেরও কম ভোট পেয়েছেন তারা। আইন অনুযায়ী, এক-অষ্টমাংশ ভোট না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত করা হয়।

জামানত হারানো প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী একেএম নুরুজ্জামান (৩ হাজার ৪১৫ ভোট), বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকের প্রার্থী সুবল চন্দ্র (৩ হাজার ১৯ ভোট) ও বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতীকের প্রার্থী ইউসুফ আলী সুমন (১ হাজার ৬৬৩ ভোট)।

এ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। তিনি ২ লাখ ২৩ হাজার ৫১৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফলাফলে জানা যায়, মাদারীপুর-২ আসনে মোট ভোটার ৪ লাখ ৭ হাজার ৪৮০ জন। এদের মধ্যে ২ লাখ ৩৪ হাজার ১৮২ জন ভোটার ১৪৩টি কেন্দ্রের ৮৬০টি কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রদত্ত ভোটের ২ হাজার ৫৬৭ ভোট বাতিল হয়। শতকরা ৫৭ দশমিক ৪৮ শতাংশ ভোট কাস্টিং হয়েছে। তার মধ্যে নৌকার প্রার্থী একাই পেয়েছেন শতকরা ৫৪ দশমিক ৮৫ শতাংশ ভোট।

উপজেলা নির্বাচন অফিসার তেলায়েত হোসেন জানান, প্রদত্ত ভোটের এক-অষ্টমাংশ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত করা হয়। তাই পরাজিত তিনজনের কেউ জামানত ফেরত পাচ্ছেন না। এ আসনে চারজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম