Logo
Logo
×

সারাদেশ

যেসব কারণে প্রতিমন্ত্রী মাহবুব আলীর ভরাডুবি

Icon

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ১০:৫৩ পিএম

যেসব কারণে প্রতিমন্ত্রী মাহবুব আলীর ভরাডুবি

প্রতিমন্ত্রী মাহবুব আলী। ফাইল ছবি

হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে প্রায় ১ লাখ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী। স্বাধীনতার পর থেকে এবারই প্রথম নৌকার প্রার্থীর এমন ভরাডুবি হয়েছে। অতীতে কখনও নৌকার প্রার্থীরা এমন পরাজয়ের মুখোমুখি হননি। 

স্থানীয়দের মূল্যায়ন, এপিএসের (ব্যক্তিগত সহকারী) পরিবার বলয়ে আবদ্ধ হয়ে থাকা, নেতাকর্মীদের মূল্যায়ন না করা, উন্নয়ন না করা, তৃণমূলের সঙ্গে যোগাযোগ না রাখা আর জনপ্রতিনিধিদের বিরুদ্ধে ভূমিকা রাখাসহ অন্তহীন অভিযোগের কারণেই তাকে এমন পরাজয় বরণ করতে হয়েছে।

মাধবপুর উপজেলার জগদীশপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা মাসুদ খান বলেন, প্রতিমন্ত্রী এলাকায় উন্নয়ন করতে ব্যর্থ হয়েছেন। দলীয় নেতাকর্মীদের মূল্যায়ন করেননি। নিজস্ব লোক দিয়ে এলাকায় তিনি মন্ত্রী লীগ গড়ে তুলেছিলেন। তার ব্যক্তিগত সহকারী মোছাব্বির হোসেন বেলাল ও তার বাবা রহম আলী অন্তত ১০/১২টি শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি হয়ে বসেন। প্রতিমন্ত্রীর গোষ্ঠীর তার চাচা হেলাল মিয়া নিয়ন্ত্রণ করতেন মাদক ব্যবসা, সিএনজি অটোরিকশা থেকে চাঁদাসহ নানা অপরাধ কর্মকাণ্ডের। দলের অনেক ত্যাগী নেতাকর্মীকে প্রতিমন্ত্রী বিভিন্ন মামলা জড়িয়ে দিয়েছেন। আমার বিরুদ্ধেও বেশ কয়েকটি মামলা দিয়েছেন। পুলিশ দিয়ে মামলা করিয়েছেন। ইউপি নির্বাচনে দলীয় নেতাকর্মীদের বিরোধিতা করেছেন। তিনি বলেন, মানুষ সুযোগ চেয়েছিল। এবার সুযোগ পেয়েছে। তা কাজেও লাগিয়েছে।

বহরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আলাউদ্দিন বলেন, বেশি আত্মকেন্দ্রিক মানসিকতা নিয়ে প্রতিমন্ত্রী ১০ বছর কাটিয়েছেন। সব কিছু নিজস্ব লোক দিয়ে পরিচালিত করেছেন। ৪/৫ জনের গণ্ডির মধ্যে তিনি আটকে গিয়েছিলেন। 

উল্লে­খ্য, প্রায় ১ লাখ ভোটের ব্যবধানে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী পরাজিত হন স্বতন্ত্রপ্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের কাছে। এর আগে ২০১৪ সালে অ্যাডভোকেট মো. মাহবুব আলী প্রথমবার এমপি নির্বাচিত হন। ২০১৮ সালে দ্বিতীয় মেয়াদে এমপি নির্বাচিত হয়ে তিনি বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম