Logo
Logo
×

সারাদেশ

পাটুরিয়া-দৌলতদিয়া: মাঝ নদীতে আটকা ২ ফেরি, নোঙর ১২

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৪, ০৬:০১ এএম

পাটুরিয়া-দৌলতদিয়া: মাঝ নদীতে আটকা ২ ফেরি, নোঙর ১২

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলদিয়া ও আরিচা-কাজিরহাট রুটে বুধবার রাত সাড়ে নয়টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এসময় উভয় পারের মধ্যে কয়েক শত যানবাহন পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে। এছাড়া মাঝ নদীতে দুইটি ফেরি যাত্রী ও যানবাহনসহ নোঙর করে আছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ডেপুটি জেনালে ম্যানেজার (ডিজিএম) শাহ মোহাম্মদ খালেজ নেওয়াজ বিয়ষটি নিশ্চিত করেছেন।

ফেরি সেক্টরের ওই কর্মকর্তা জানান, বুধবার রাত সাড়ে নয়টার থেকে ঘন কুয়াশা এতটাই বেশি ছিল যে কাছের নিকটতম বস্তুটিও দেখা সম্ভব ছিল না।  যে কারণে দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষের নির্দেশে ফেরি বন্ধ রাখা হয়।

তিনি আরও জানান, কুয়াশার মাত্রা নিয়ন্ত্রণের মধ্যে আসার পর ফেরি চলাচল পুনরায় চালু করা হবে। 

এদিকে বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শাহ মোহাম্মদ খালেজ নেওয়াজ জানান, যাত্রী ও যানবাহন বোঝাই করে রো-রো ফেরি শাহ পরান ও ফেরি কেরামত আলী মাঝ পদ্মায় আটকা পড়েছে।  এছাড়া পাটুরিয়া প্রান্তে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, এনায়েতপুরী, খানজাহান আলী, গোলাম মওলা, ইউটিলিটি ফেরি হাসনা হেনা, বনলতা, রজনীগন্ধ্যা ও ফেরি ঢাকাসহ আটটি ফেরি আটকা পড়েছে।  অন্যদিকে দৌলতদিয়া ফেরি ঘাটে রো-রো ফেরি বরকত, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর খান ও ইউটিলিটি ফেরি করবী নামের চারটি ফেরি নোঙর করে রয়েছে।  এদিকে আরিচা–কাজিরহাট রুটে ঘন কুয়াশার কারণে রাত সোয়া আটটা থেকে ফেরি শাহ আলী মাঝ যমুনা নদীতে আটকা রয়েছে। এছাড়া আরিচা প্রান্তে ফেরি রোকেয়া ও রুহুল আমিন। কাজিরহাট প্রান্তে ফেরি সুফিয়া কামাল ঘাটে নোঙর করে আছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম