Logo
Logo
×

সারাদেশ

বিধি ভেঙে নৌকার প্রচারে যবিপ্রবির ২ শিক্ষক

Icon

যশোর ব্যুরো

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৪, ০১:২০ এএম

বিধি ভেঙে নৌকার প্রচারে যবিপ্রবির ২ শিক্ষক

যশোর-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী নাবিল আহমেদের পক্ষে নির্বাচনি প্রচারে অংশ নেওয়ার অভিযোগ উঠেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) দুই শিক্ষকের বিরুদ্ধে। মঙ্গলবার সন্ধ্যায় শহরের পাইপপট্টি মোড়ে তারা নাবিলের সঙ্গে লিফলেট বিতরণ ও পথসভায় অংশ নেন।

শিক্ষকরা হলেন যবিপ্রবির ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুস সামাদ এবং পরিবেশবিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্লা। এর মধ্যে আব্দুস সামাদ নৌকা প্রতীকে ভোট চেয়ে বক্তব্যও দেন।

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯-এর ২৫(৩) ধারায় বলা হয়েছে, সরকারি কর্মচারী নির্বাচনি প্রচারে অংশগ্রহণ করতে বা অন্য কোনোভাবে হস্তক্ষেপ করতে বা প্রভাব খাটাতে পারবেন না। প্রচারে অংশ না নিতে জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালায়ও নির্দেশনা আছে। 

এ বিষয়ে অধ্যাপক সাইবুর রহমান বলেন, আমরা নির্বাচনে প্রার্থী হতে পারি না ঠিক কিন্তু ভোটের প্রচারে অংশ নিতে পারব না, এমন কোনো নিয়ম জানা নেই।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিচুর রহমান বলেন, যবিপ্রবির শিক্ষকরা প্রচারে অংশ নিয়ে ভুল করেছেন। তাদের বিরুদ্ধে অভিযোগ পেলেই নির্বাচনি আচরণবিধির যে শাস্তি রয়েছে, সেটা নেওয়া হবে।

যবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, ওই শিক্ষকদের শোকজ করা হবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম