Logo
Logo
×

সারাদেশ

তিন স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে টেনশনে নৌকা

Icon

তরিকুল ইসলাম রতন, বরগুনা

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ০১:১১ এএম

তিন স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে টেনশনে নৌকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ (বরগুনা সদর, আমতলী ও তালতলী) আসনের হেভিওয়েট তিন স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে টেনশনে আছেন নৌকার প্রার্থী অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি। 

স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু বলেছেন, ‘নৌকার প্রার্থী আমার ঈগল প্রতীককে ভয় পেয়ে দিশেহারা হয়ে পড়েছেন। তাদের টেনশন এখন ঈগল।’ 

আমি বরগুনা ১ আসনের সব মানুষের কাছে বলি যদি যোগ্যতায়, সততায়, শিক্ষায় ও আদর্শে আমাকে উপযুক্ত মনে হয় তাহলে আপনারা আপনার পবিত্র ভোটটি দিয়ে আমাকে জয়যুক্ত করবেন এবং আমাকে পার্লামেন্টে কথা বলার সুযোগটি দেবেন। 

তিনি অভিযোগ করে বলেন, ‘আমার নির্বাচনি প্রচারে ব্যাপক মানুষের সমাগমে ভীত হয়ে পড়েছে আওয়ামী লীগের প্রার্থী। হেরে যাওয়ার শঙ্কায় তাই তার কর্মী-সমর্থকরা আমাদের প্রচারে বাধা দিচ্ছেন।

স্বতন্ত্র কাঁচি মার্কার প্রার্থী গোলাম সরোয়ার ফোরকান অভিযোগ করে বলেন, আমার পোস্টার ও ফেস্টুন ছিঁড়ে ফেলছেন নৌকার সমর্থক ও আমতলী পৌরসভার মেয়র মতিউর রহমানের লোকজন। আমার কর্মীদের নানা ভয়ভীতি দেখাচ্ছে। পা ভেঙে দেবে, দেখিয়ে দেবে, বুঝিয়ে দেবে। নির্বাচনের দিন আমার কাঁচি মার্কার কোনো এজেন্ট দিতে দেবে না। নানা ভয়ভীতি দেখাচ্ছে নৌকার লোকেরা। আমার গণজোয়ার দেখে নৌকার প্রার্থীসহ তার কর্মীরা পাগলের মতো হয়েছে। 

স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান খলিল বলেন, আমার ট্রাক প্রতীকের সমর্থন দেখে নৌকার প্রার্থীর গুম হারাম হয়ে গেছে। শুরুতে লেবেল প্লেয়িং ফিল্ডটা ভালোই ছিল। গত দুই তিন দিন আগে নির্বাচনি মাঠ উওপ্ত হয়েছে এবং নৌকার কর্মীরা আমার ক্যাম্পে হামলা করেছে। ভাওয়াল কর এলাকায় আমার পোস্টার ছিঁড়ে ফেলছে, ঘটবাড়িয়ায় আমার ট্রাক প্রতীকের এক কর্মীকে মারধর করেছে। এ বিষয়ে আমি প্রশাসনকে অবহিত করেছি এবং তারা ব্যবস্থা গ্রহণ করেছে। তবে নির্বাচনটা যাতে অবাধ ও নিরপেক্ষ হয় তা দেখবালের দায়িত্বে রয়েছেন তারা কিন্তু সজাগ রয়েছেন। 

অন্যদিকে নৌকার মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর দাবি, ‘কালো টাকা ছড়াচ্ছেন স্বতন্ত্র প্রার্থীরা।’ 

মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য আমরা রাজনীতি করি। গরিবের ভাগ্য উন্নয়নের জন্য আমরা রাজনীতি করি। আমি বরগুনায় অনেক উন্নয়নমূলক কাজ করেছি। 

বরগুনা-১ আসনে নৌকার মূল প্রতিদ্ব›দ্বী হয়ে উঠেছে স্বতন্ত্র প্রার্থীর, ঈগল, কাঁচি ও ট্রাক মার্কা।  নির্বাচনের আগে একে অপরের বিরুদ্ধে পালটাপালটি অভিযোগ করছেন তারা। এর ফলে ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে নির্বাচনের মাঠ।

অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি ও বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি, গোলাম সরোয়ার টুকু জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, গোলাম সরোয়ার ফোরকান জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও আমতলী উপজেলা সাবেক চেয়ারম্যান এবং খলিলুর রহমান খলিল কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম