Logo
Logo
×

সারাদেশ

বরগুনায় শম্ভুর হয়ে টাকা বিলিয়ে ভাইরাল মেয়র

Icon

বরগুনা প্রতিনিধি 

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩, ০৯:৩৩ পিএম

বরগুনায় শম্ভুর হয়ে টাকা বিলিয়ে ভাইরাল মেয়র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ (সদর, আমতলী ও তালতলী) আসনের আমতলী উপজেলায় নৌকার প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পক্ষে ভোটারদের মাঝে টাকা বিলির একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আচরণবিধির তোয়াক্কা না করেই প্রকাশ্যে টাকা বিতরণ করেছেন নৌকার সমর্থক ও আমতলী পৌরসভার প্যানেল মেয়র হাবিবুর রহমান হাবিব।

শুক্রবার রাতে টাকা বিতরণের ওই ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকেই তা প্রতিদ্বন্দ্বী তিন স্বতন্ত্র প্রার্থীসহ তাদের কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি করেছে। ভাইরাল হওয়া ৩ মিনিট ৭ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে আওয়ামী লীগ মনোনীত বরগুনা-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পক্ষে ভোটারদের হাতে টাকা গুঁজে দিচ্ছেন আমতলী উপজেলা আওয়ামী লীগের সদস্য, পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র হাবিবুর রহমান হাবিব।

খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় আমতলীতে পথসভা শেষে নৌকা প্রতীকের নির্বাচনি কার্যালয়ে বসেই টাকা বিতরণ করেন প্যানেল মেয়র হাবিব।
এ প্রসঙ্গে বরগুনা-১ আসনে কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার ফোরকান বলেন, ভোটারদের মাঝে টাকা বিতরণ করে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন প্যানেল মেয়র। এ সময় তিনি রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় প্যানেল মেয়র হাবিবের শাস্তি দাবি করেন।
টাকা বিতরণের বিষয়টি স্বীকার করে আমতলী পৌরসভার প্যানেল মেয়র হাবিবুর রহমান হাবিব বলেন, আমি টাকা বিতরণ করেছি এটা সত্য, কিন্তু আমার নির্বাচন সামনে, তাই অসহায়দের মাঝে আমার কম্বল বিতরণের কথা ছিল। কম্বল দিতে না পেরে ৫০-৬০ জন অসহায়ের মাঝে আমি ১০০ টাকা করে বিতরণ করেছি। কিন্তু আমার ভুল হয়েছে তা নৌকার ব্যানারে দেওয়া। তিনি আরও বলেন, আমার ভাবমূর্তি ক্ষুণœ করতে একটি গ্র“প আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

এ বিষয়ে বরগুনা জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম বলেন, টাকা বিতরণের ভিডিওটি আমিও দেখেছি। তবে, এ বিষয়ে একটি অনুসন্ধান চলছে। অনুসন্ধান শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম