Logo
Logo
×

সারাদেশ

চট্টগ্রামে আলুর চার আড়তকে জরিমানা

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২৩, ১০:৫২ পিএম

চট্টগ্রামে আলুর চার আড়তকে জরিমানা

চট্টগ্রামে আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে আড়তে অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। ক্রয় রশিদ দেখাতে না পারা ও মূল্য তালিকা না রাখায় ভ্রাম্যমাণ আদালত চারটি প্রতিষ্ঠানতে ২০ হাজার টাকা জরিমানা করেন।  

বৃহস্পতিবার বিকালে রিয়াজউদ্দিন বাজারের আলুর আড়তে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক। 

জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, আড়তের মালিক মূল্য তালিকা ও ক্রয় রশিদ দেখাতে না পারায় কুসুমপুরা ট্রেডার্সকে ৫ হাজার, মামুন ট্রেডার্সকে ৫ হাজার, শাহ আমানত ট্রেডার্সকে ৫ হাজার এবং ইউসুফ ট্রেডার্সকে ৫ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট  ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক। পাশাপাশি অন্যান্য আড়ত মালিকদের সতর্ক করে  দেওয়া হয়। 

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ হতে এ ধরনের অভিযান চলমান থাকবে এবং আলু সিন্ডিকেট করে রেখেছে এমন কারো সম্পৃক্ততা পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পেপারলেস বিজনেস করা যাবে না। ব্যবসায়ীদের সব সময় নির্দেশনা দেওয়া হয় যাতে ক্রয় ও বিক্রয় রশিদ কাছে রাখেন; কিন্তু দেখা যায় অনেকে ক্রয়-বিক্রয় রশিদ রাখেন না। ফলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম