Logo
Logo
×

সারাদেশ

গুলি করে হত্যা ও দেশত্যাগের হুমকির অভিযোগ দুই আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২৩, ০৫:২১ পিএম

গুলি করে হত্যা ও দেশত্যাগের হুমকির অভিযোগ দুই আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

মানিকগঞ্জ-২ আসনে নৌকায় ভোট না দিলে স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের গুলি করে হত্যার হুমকিদাতা সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী ইস্কান্দারের বিরুদ্ধে উপজেলা নির্বাচন কর্মকর্তা বাদী হয়ে মামলা করেছেন। এছাড়া হরিরামপুরে নৌকা প্রতীকে ভোট না দিলে হত্যার হুমকি ও নির্বাচনের পর দেশত্যাগের হুমকির অভিযোগে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ফরিদ মোলার বিরুদ্ধেও পৃথক একটি মামলা হয়েছে।

মামলার এজাহার এবং স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকাল ৪টার দিকে উপজেলার তালেবপুর ইউনিয়নের ইরতা গ্রামে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহম্মেদের কর্মী শাহিনুর ইসলাম, আবদুর রাজ্জাক, মো. মিনহাজ স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকে ভোট চেয়ে ছোট পোস্টার (হ্যান্ড বিল) বিতরণ করছিলেন। এ সময় সেখানে উপস্থিত হন উপজেলা আওয়ামী লীগের নেতা আলী ইস্কান্দার। তিনি স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের হত্যা ও হাত কেটে নেওয়াসহ নানা হুমকি-ধমকি দেন।

আওয়ামী লীগের ওই নেতার এই ভিডিও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে যুগান্তরসহ বিভিন্ন মিডিয়াতে সংবাদ প্রকাশিত হয়। বুধবার হত্যার হুমকির ঘটনায় স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহম্মেদ নিজ সংবাদ সম্মেলন করেন।

মামলার এজাহারে নির্বাচন কর্মকর্তা শরিফুল ইসলাম উল্লেখ করেন, আসামির এ ধরনের বক্তব্য ভিডিওর মাধ্যমে বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে স্বতন্ত্র প্রার্থী ও সাধারণ ভোটারদের মধ্যে ব্যাপক আতঙ্ক ও ভীতির সৃষ্টি হয়। এতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অবৈধভাবে প্রভাব খাটানোর অভিপ্রায় প্রকাশ পায়।

সিংগাইর থানার পরিদর্শক (তদন্ত) মানবেন্দ্র বালো বলেন, আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে একই আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহমেদ টুলুর ট্রাক প্রতীকের এক কর্মীকে নৌকা মার্কায় ভোট না দিলে হত্যাসহ নির্বাচনের পর দেশ থেকে বিতাড়িত করার হুমকির অভিযোগে হরিরামপুর থানায় পৃথক একটি মামলা হয়েছে।

এ ঘটনায় ভুক্তভোগী স্বতন্ত্র প্রার্থীর কর্মী শাখাওয়াত হোসেন বাদী হয়ে উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নৌকার কর্মী ফরিদ মোল্লা ও রিফাত চৌধুরীসহ অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করে হরিরামপুর থানায় মামলা করেছেন।

এজাহার সূত্রে জানা গেছে, বুধবার রাত সাড়ে ৭টার দিকে হরিরামপুরের কৌড়ি এলাকায় একটি চায়ের দোকানে বসেছিলেন স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহম্মেদের কর্মী শাখাওয়াত হোসেন। এ সময় তার হাতে নৌকা প্রতীকের লিফলেট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীর নির্বাচনি প্রচারণায় যেতে বলেন যুবলীগের নেতা ফরিদ মোল্লা। এতে রাজি না হওয়ায় ফরিদ ও রিফাতসহ অজ্ঞাত ২০ থেকে ২৫ জন তাকে প্রাণনাশের হুমকি দেন। নৌকায় ভোট না দিলে নির্বাচনের পর দেশত্যাগের হুমকিও দেওয়া হয়। ৭ জানুয়ারি নির্বাচনের পর এ দেশে কিভাবে থাকস আমি তা দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।

এ ব্যাপারে যুবলীগের নেতা ফরিদ মোল্লা দাবি করে বলেন, শাখাওয়াত বিএনপির কর্মী। বিএনপির ভোট বর্জনের লিফলেট বিতরণ করছিলেন। এ কারণে তার সঙ্গে কথা কাটাকাটি হয়। যে অভিযোগে মামলা করেছেন তা মিথ্যা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম