Logo
Logo
×

সারাদেশ

খাস কামরায় গিয়ে সতর্ক থাকার অঙ্গীকার রেলমন্ত্রীর

Icon

এসএ মাহমুদ সেলিম, পঞ্চগড়

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২৩, ০৬:৪৭ পিএম

খাস কামরায় গিয়ে সতর্ক থাকার অঙ্গীকার রেলমন্ত্রীর

পঞ্চগড়ে নৌকা প্রতীকের নির্বাচনি সভায় আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে সতর্ক থাকার অঙ্গীকার করেছেন পঞ্চগড়-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বুধবার দুপুরে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ ইসমাঈল হোসাইনের খাস কামরায় সশরীরে উপস্থিত হয়ে তিনি এ অঙ্গীকার করেন।

এ সময় জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আমিনুর ইসলামসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

বিচারকের খাসকামরা থেকে বের হয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, বক্তব্যে আমি বলেছিলাম- যারা ভোট দিবেন না, আমি তাদের নামের একটা তালিকার কথা বলেছি। এ তালিকা তো থাকবেই। এ বক্তব্যে উস্কানির অভিযোগে আমাকে নোটিশ করা হয়েছে। যে দুটি ধারায় নোটিশ দেওয়া হয়েছে, তা উস্কানিমূলক বক্তব্যের পর্যায়ে পড়ে না। প্রার্থী হিসেবে আমার দায়িত্ব ভোটারদের ভোট দিতে আহবান করা। তারপরও যেহেতু আমাকে নোটিশ করা হয়েছে, তাই আমি এসেছি এবং ভবিষ্যতে আমি সতর্ক থাকার কথা বলেছি।

উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর দেবীগঞ্জ উপজেলার পামুলী এলাকায় এক নির্বাচনী সভায় রেলমন্ত্রী সুজন তার বক্তব্যে বলেন, যারা ভোট দিতে কেন্দ্রে যাবেন এবং যারা যাবেন না, তাদের দুইটি তালিকা করা হচ্ছে। এদের মধ্যে যারা ভোট দেবেন না, তারা চেয়ারম্যান মেম্বারের মাধ্যমে যে সুযোগ-সুবিধা পান তার নাম কাটা যেতে পারে।

তার এ বক্তব্য আমলে নিয়ে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ ইসমাঈল হোসাইন মঙ্গলবার তাকে কারণ দর্শানোর নোটিশ দেন এবং সশরীরে উপস্থিত হয়ে লিখিত জবাব প্রদানের নির্দেশ দেন। এর আগে পঞ্চগড়-১ আসনে নির্বাচনি সভায় জেলা আওয়ামী লীগের এক নেতার উস্কানিমূলক বক্তব্যের জন্য আওয়ামী লীগের প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেন নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম