Logo
Logo
×

সারাদেশ

সরকারি সুবিধাভোগীদের কার্ড কেড়ে নিয়ে নৌকায় ভোট দেওয়ার হুমকি

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২৩, ০৪:৪৯ পিএম

সরকারি সুবিধাভোগীদের কার্ড কেড়ে  নিয়ে নৌকায় ভোট দেওয়ার হুমকি

চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসনে খাদ্যবান্ধব কর্মসূচির কয়েক‘শ সুবিধাভোগীর কার্ড কেড়ে নিয়ে নৌকায় ভোট দেওয়ার হুমকি দিয়েছে এক ইউপি চেয়ারম্যান। 

স্থানীয় মগধরা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। সম্প্রতি তিনি এসব কার্ডধারীসহ স্থানীয় ভোটারদের এক সভায় এই হুমকি দেন। 

এ সময় আওয়ামী লীগ প্রার্থী মাহফুজুর রহমান মিতার স্ত্রী মাহমুদা মাহফুজ সভায় উপস্থিত ছিলেন। 

স্থানীয় ভোটারদের অভিযোগ- ওই সভায় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন হুমকি দিয়ে বলেছেন, ‘আগামী ৭ জানুয়ারী সবাই কেন্দ্রে যাবেন। কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দেবেন। আমরা শুনব কারা নৌকায় ভোট দেন নাই। তিনি হুমকির সুরে বলেছেন, আমরা কেন্দ্রে থাকব। কেন্দ্র পরিচালনা করব। আমরা নির্বাচন পরিচালনা করব। পরবর্তীতে কারা নৌকায় ভোট দেননি সেটা জেনে যাব’। 

আনোয়ার চেয়ারম্যানের এই হুমকির ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। এই ঘটনায় পুরো সন্দ্বীপজুড়ে সুবিধাভোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

সুবিধাভোগীদের আরো অভিযোগ- মগধরা ইউপি চেয়ারম্যানের এই হুমকির পর ইতোমধ্যে আজিমপুর, সারিকাইত, বাউরিয়া, কাচিয়াপাড়, কালাপানিয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

মগধরা এলাকার এক সুবিধাভোগী নারী নাম প্রকাশ না করার শর্তে যুগান্তরকে বলেন, গত কিছুদিন ধরে তিনি অসুস্থ। তিনি চট্টগ্রাম গিয়ে চিকিৎসা করাতে চেয়েছিলেন। কিন্তু স্থানীয় কিছু ছেলে এসে তাকে হুমকি দিয়ে বলেছেন, নৌকা মার্কায় ভোট না দিয়ে সন্দ্বীপ ছাড়লে তার কার্ড বাতিল করে দেওয়া হবে। এই ভয়ে তিনি অসুস্থ অবস্থায়ও সন্দ্বীপ অবস্থান করছেন। 

এধরনের অভিযোগ সবচেয়ে বেশি বাউরিয়া ইউনিয়নে বলেও তিনি জানান।  তবে এই অভিযোগ অস্বীকার করেছেন আনোয়ার চেয়ারম্যান। 

তিনি বলেছেন, তার ইউনিয়নে কারো কাছ থেকে কোন কার্ড কেড়ে নেওয়া হয়নি। কাউকে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য হুমকিও দেওয়া হয়নি। তবে তিনি স্থানীয় ভোটারদের নৌকায় মার্কায় ভোট দিতে আহবান জানিযেছেন।

এই আসনের স্বতন্ত্র প্রার্থী স্বাচিব সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরীও একই অভিযোগ করে যুগান্তরকে বলেন, কয়েকটি ইউনিয়নে সরকারি সুবিধাভোগী ভোটারদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। তিনি এ বিষয়ে স্থানীয় নির্বাচন কমিশনে অভিযোগ করবেন বলেও জানান।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান এসব কার্ডধারী ভোটারদের আশ্বস্থ করে বলেন, ভোট দেওয়া সবার সাংবিধানিক অধিকার। হুমকি দিয়ে কেউ কাউকে কোন বিশেষ মার্কায় ভোট দিতে বাধ্য করা আচরণ বিধি লঙ্ঘন। 

ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, কেন্দ্রে কে কোন মার্কায় ভোট দেবেন এটা কেউ জানতে পারবে না। জানার কোন উপায়ও নেই। যারা এভাবে হুমকি দিচ্ছে তারা আচরনবিধি লঙ্ঘন করছে। তিনি এ বিষয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম