Logo
Logo
×

সারাদেশ

নৌকার সঙ্গে তিন বারের এমপির ভোটযুদ্ধ

Icon

জীবন আহমেদ লিটন, বানিয়াচং (হবিগঞ্জ)

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩, ১১:০৫ পিএম

নৌকার সঙ্গে তিন বারের এমপির ভোটযুদ্ধ

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েলের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে নেমেছেন টানা ৩ বারের এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। এ আসনে বর্তমান নৌকার প্রার্থী রুয়েলের বাবা মরহুম শরীফ উদ্দিন আহমেদ ২ বার আওয়ামী লীগের এমপির পাশাপাশি ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি। স্বাধীনতার পর মাত্র একবার নৌকা পরাজিত হয়েছিল আসনটিতে। তাই হবিগঞ্জ-২ আসন নৌকার ঘাঁটি হিসেবে পরিচিত। নৌকার দুর্গ ও বাবার ক্লীন ইমেজের বদান্যতায় রুয়েলর নৌকার পালে হাওয়া লাগলেও ৩ বারের এমপি হিসাবে শক্ত অবস্থান রয়েছে অ্যাডভোকেট আব্দুল মজিদ খানেরও। তিনি ১৫ বছরের দুই উপজেলায় করেছেন ব্যাপক উন্নয়ন।

বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন মাস্টার বলেন, আমি ৬ বার দলের মনোনয়ন চেয়েও পাইনি। এবারও নৌকা পেতে জোর লবিং করেছি। কিন্তু দল যাকে মনোনয়ন দিয়েছে অতীতের ন্যায় এবারও তার পক্ষে কাজ করে বিজয় সুনিশ্চিত করব। তিনি বলেন, বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠন একাট্রা হয়ে নৌকার জন্য প্রচারণা চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, ১৫ বছরে এ অঞ্চলে সরকার ব্যাপক উন্নয়ন করেছে বিধায় এর সফলতার দাবিদার জননেত্রী শেখ হাসিনা। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে ময়েজ উদ্দিন শরীফ রুয়েলকে বিজয়ী করবেন বলে দাবি এই প্রবীণ নেতার।

বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদ আলী জানান, বর্তমান এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের ঈগল মার্কার পক্ষে ব্যাপক সাড়া পড়েছে। তিনি বলেন মজিদ খান ১৫ বছরে ২ উপজেলায় উন্নয়নের পাশাপাশি সাদামাটা জীবনযাপন করে মানুষের প্রিয়ভাজন হয়ে উঠেছেন।

নৌকার প্রার্থী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল বলেন, প্রচারণায় মাঠ চষে নৌকার পক্ষে ব্যাপক সাড়া মিলেছে। আমার পিতার আসনে আমাকে প্রার্থী হিসেবে পেয়ে প্রবীণ ভোটাররা বেজায় খুশি। অপর দিকে আমি একজন তরুণ প্রার্থী হিসেবে তরুণ-তরুণীরা নৌকার পক্ষে জোয়ার তুলেছেন। 
অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, আমি ৩ বার নির্বাচন করে বিজয়ী হয়েছি কিন্তু এবার মানুষ আমাকে নিয়ে যে উৎসাহ উদ্দীপনা দেখাচ্ছেন এর আগের নির্বাচনগুলোতে দেখিনি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম