Logo
Logo
×

সারাদেশ

বগুড়ায় সেনাবাহিনীর কম্বল ও শস্য বীজ বিতরণ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩, ১০:০৯ পিএম

বগুড়ায় সেনাবাহিনীর কম্বল ও শস্য বীজ বিতরণ

বগুড়া জেলার শেরপুরের জামুন্না সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শীতার্ত মানুষের মাঝে ৭০০ কম্বল বিতরণ করেছে সদর দপ্তর ১১ পদাতিক ডিভিশনের অধিনস্থ ৪ সিগন্যাল ব্যাটালিয়ন। 

এছাড়াও কাহালু উপজেলার কালিপাড়া ইসমাইল হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে শীতবস্ত্র বিতরণের পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে দূর্গাহাটা ও আশেপাশের এলাকার ৫০০ গরিব ও দুঃস্থ মানুষকে বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান করেছে তারা।

মঙ্গলবার শীতার্ত মানুষের মাঝে সেনাবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদের নির্দেশে শীতবস্ত্র বিতরণ ও ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের এ আয়োজন করা হয়।

এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ‘দেশের এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে’ সেই লক্ষ্যে বিনামূল্যে দরিদ্র মানুষের মাঝে শস্য বীজ বিতরণ করেন সেনাসদ্যরা।

জানা যায়, বগুড়া ও নাটোর জেলার বিভিন্ন স্থানে স্থানীয় শীতার্তদের মাঝে সর্বমোট ২০৯৭টি কম্বল বিতরণ করেন সেনাবাহিনীর জিওসি ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, বগুড়া এরিয়া মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন, পিবিজিএম, এনডিসি, পিএসসি।

এ সময় উপস্থিত ছিলেন ১১ পদাতিক ডিভিশনের কর্ণেল স্টাফ কর্ণেল মোহাম্মদ মেহেদী হাসান, এএফডব্লিউসি, পিএসসি এবং ৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. শামীম হাসান, পিএসসি, সিগস্।

সেনাবাহিনীর এমন মানবিক কার্যক্রমে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন স্থানীয় বাসিন্দারা।

কাহালু উপজেলায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র ও বিনামূল্যে শস্য বীজ বিতরণ

কাহালু উপজেলার, কালিপাড়া ইসমাইল হোসেন উচ্চ বিদ্যালয়ে, দূর্গাহাটা ও আশেপাশের এলাকার শীতার্ত মানুষের মাঝে সদর দপ্তর ১১ পদাতিক ডিভিশন কর্তৃক শীতার্ত মানুষের মাঝে সর্বমোট ২০৯৭ টি কম্বল বিতরণ করা হয়। এছাড়াও মেডিকেল ক্যাম্পেইন এ ৫০০ জন গরীব ও দুঃস্থ জনসাধারণকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয় ।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ‘দেশের এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে’ সেই লক্ষ্যে সেনাবাহিনী প্রধানের নির্দেশে দরিদ্র ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণের পাশাপাশি বিনামূল্যে শস্য বীজ বিতরণ করছে বাংলাদেশ সেনাবাহিনী।

এরই ধারাবাহিকতায় বগুড়া জেলায় কাহালু উপজেলার কালীপাড়া ইসমাইল হোসেন উচ্চ বিদ্যালয়ে দূর্গাহাটা ও আশেপাশের এলাকার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন, মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন, পিবিজিএম, এনডিসি, পিএসসি, জিওসি সদর দপ্তর ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, বগুড়া এরিয়া।

সেনাবাহিনীর কাছ থেকে নতুন শীতবস্ত্র পেয়ে আনন্দ প্রকাশ করেন দুঃস্থ ও শীতার্ত মানুষেরা। আজকের এই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বগুড়া সেনানিবাসের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম