Logo
Logo
×

সারাদেশ

‘৪৫ বছর ধরে আ. লীগ করি, নৌকার বিপক্ষে স্লোগান দেওয়া সম্ভব না’

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২৩, ০৭:৩৮ পিএম

‘৪৫ বছর ধরে আ. লীগ করি, নৌকার বিপক্ষে স্লোগান দেওয়া সম্ভব না’

সিলেট-১ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ। প্রত্যাহারের পর তিনি সাংবাদিকদের জানান, ৪৫ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতি করেন, নৌকার জন্য মানুষের কাছে ভোট চেয়েছেন, সেই নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়া তার পক্ষে সম্ভব না। তাই তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এ সময় তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন।

রোববার আওয়ামী লীগের প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনকে ছাড় দিয়ে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তা সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে মিসবাহ উদ্দিন সিরাজ তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

তিনি জানান, এবারের নির্বাচনে তিনি সিলেট বিভাগের ১৯ আসনে নৌকার প্রার্থীর হয়ে কাজ করবেন।

মিসবাহ উদ্দিন সিরাজের মনোনয়ন প্রত্যাহারের পর প্রতিক্রিয়ায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন যুগান্তরকে জানান, মিসবাহ উদ্দিন সিরাজ মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার তার প্রতি অশেষ কৃতজ্ঞতা।

তিনি বলেন, শুরু থেকেই আমার বিশ্বাস ছিল, যিনি প্রায় ৪৫ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতি করছেন, নৌকার পক্ষে কাজ করছেন, অনেকবার জেলে গেছেন, নির্যাতনের শিকার হয়েছেন। এমন মানুষ কখনো নৌকার বিরুদ্ধে যেতে পারেন না। আমার বিশ্বাসের প্রতিফলন ঘটেছে। নির্বাচিত হলে আমরা দুজন একসঙ্গে সিলেটের মানুষের জন্য কাজ করব। তার এ ত্যাগ আমি মনে রাখব। এ মুহূর্তে দেশের বাইরে আছি, দেশে ফিরেই মিসবাহ উদ্দিন সিরাজের সঙ্গে দেখা করে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করব।

এদিকে সিলেট-১ আসনে জাকের পার্টির প্রার্থী আব্দুল হান্নান মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। দুই প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের পর এ আসনে নির্বাচনি যুদ্ধে মোমেনের সঙ্গে ন্যাশনাল পিপলস পার্টি, ইসলামী ঐক্যজোট ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম