Logo
Logo
×

সারাদেশ

এমপি শিমুলের প্রচারণায় চিকেন বিরিয়ানি ভোজ

Icon

মনোয়ার হোসেন জুয়েল, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২৩, ১০:৪৪ পিএম

এমপি শিমুলের প্রচারণায় চিকেন বিরিয়ানি ভোজ

ছবি: যুগান্তর

চাঁপাইনবাবগঞ্জে নৌকার প্রার্থী এমপি সামিল উদ্দীন আহমেদ শিমুলের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগ উঠেছে। মতবিনিময় সভার নামে নির্বাচনী প্রচারণা ও বিরিয়ানী ভোজ করিয়েছেন তিনি।

এসময় তিনি এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে তাকে নৌকায় ভোট প্রদানের অনুরোধ জানান।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর আত্মীয় হয়েও যে কারণে মনোনয়ন পান না নিক্সন চৌধুরী

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের নৌকার প্রার্থী এমপি শিমুল আচারণ বিধি ভঙ্গ করে প্রায় দেড় হাজার মানুষের জনসমাবেশ ও বিরিয়ানী দিয়ে মধ্যাহ্ন ভোজের আয়োজন করেন। স্থানীয় কয়েকটি হোটেল থেকে প্রায় দেড় হাজার প্যাকেট থেকে চিকেন বিরিয়ানী সরবরাহ করা হয়। এরমধ্যে থেকে ৯’শ প্যাকেট বিরিয়ানী এমপি শিমুলের জনসভায় প্রেরণ করা হয়েছে মর্মে মুঠোফোনে নিশ্চিত করেছেন শিবগঞ্জের মৌচাক হোটেলের স্বত্ত্বাধীকারী দুরুল হোদা। এছাড়া এই সভাকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণা চালানো হয়।

শুক্রবার সকাল ১০টা থেকে এমপি শিমুল তার নিজ বাসভবনের উঠানে প্যান্ডেল সাজিয়ে জনসভার আয়োজন করেন। এসময় দলীয় নেতা-কর্মীসহ দেড় হাজার মানুষ অংশগ্রহণ করেন। প্রতীক বরাদ্দ না হলেও এমপি শিমুল নির্বাচনী মতবিনিময় সভায় উপস্থিত নেতা-কর্মীদের নৌকার পক্ষে ভোট দেয়ার নির্দেশনা প্রদান করেন। ‘নৌকা প্রতীকের প্রার্থীকে বিজীয় করার লক্ষ্যে মতবিনিময় সভা’ লেখা ব্যানার মঞ্চে অন্তত ২০ জন অতিথিকে মঞ্চে উপবিষ্ট থাকতে দেখা গেছে। এসময় বক্তারা নৌকার প্রার্থী এমপি শিমুলের পক্ষে নির্বাচনে অংশগ্রহণের জন্য নির্দেশনা দেন। নৌকার পক্ষে কাজ না করলে তাদের কঠোর ব্যবস্থা গ্রহণের হুমকী প্রদান করেন বক্তারা।

শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া জানান, এমপি শিমুলের বাড়িতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে।  এতে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে সবার সহযোগীতা কামনা করেন এমপি।

তিনি আরও বলেন, দুপুরে খাবার সময় হওয়ায় মুরগীর মাংস দিয়ে বিরিয়ানী খেয়েছি।

শিবগঞ্জ উপজেলা দায়িত্বপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার বজলুর রশিদ সনু জানান, নির্বাচনী মত বিনিময় সভায় আমাকে যুগ্ম আহ্বায়ক করে এমপি শিমুলের ৯ সদস্য বিশিষ্ঠ নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি প্রতিটি ইউনিয়নে ৪ থেকে ৫ জনকরে সদস্য নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। তারা সবাই নৌকার পক্ষে কাজ করবে।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলাম কিবরিয়া বলেন, আমাদের নির্বাচনী কমিটি করার জন্য এমপির বাড়িতে ডাকা হয়েছিল। আমি দুপুরের খাবার খেয়ে এমপির পক্ষে দোয়া-মোনাজাত করে চলে এসেছি। পরে সম্ভবত কমিটি হয়েছে।

এসময় উপস্থিত মতবিনিময় সভায় ছিলেন শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম কিবরিয়া, শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ সনু, নারী উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা লীগের সহসভাপতি শিউলি বেগম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাহিদ শিকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রিজভী আলম রানা প্রমূখ।

নৌকার প্রার্থী এমপি শিমুল জানান, এটি কোনো নির্বচানী সভা নয়, মতবিনিময় সভা করেছি। দেড় হাজার মানুষের সমাগম ঘটিয়ে জনসভা করায় নির্বাচনী আচরণ বিধি লংঘন হয়েছে কিনা? প্রশ্নোত্তরে তিনি বলেন, বিষয়টি সম্পর্কে আমার জানা নেই।

জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন জানান, আচরণ বিধি লংঘিত হয়েছে কিনা বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এ ধরণের ঘটনা ঘটে থাকলে নির্বাচন অনুসন্ধান কমিটিতে জানানোর সুযোগ রয়েছে। কেউ আচরণ বিধি লংঘন করে থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম