Logo
Logo
×

সারাদেশ

আচরণবিধি লঙ্ঘন, উপমন্ত্রী শামীমকে শোকজ

Icon

শরীয়তপুর প্রতিনিধি

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২৩, ০৬:৩১ পিএম

আচরণবিধি লঙ্ঘন, উপমন্ত্রী শামীমকে শোকজ

নির্বাচনি আচরণ বিধিমালা লঙ্ঘনের অভিযোগে শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমকে শোকজ করা হয়েছে।

ওই নির্বাচনি এলাকার নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও শরীয়তপুরের সিনিয়র সহকারী জজ মো. আরিফুল ইসলাম গত ১৩ ডিসেম্বর এ বিষয়ে লিখিত ব্যাখ্যা চেয়ে তার বিরুদ্ধে নোটিশ জারি করেন। ওই আসনের স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে এ নোটিশ জারি করা হয়।

নোটিশে আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নোটিশে উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের উদ্দেশে বলা হয়, আপনাকে লিখিত ব্যাখ্যার নির্দেশ প্রদান করা যাচ্ছে যে, আপনি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের শরীয়তপুর-২ আসনের একজন সংসদ সদস্য পদপ্রার্থী। গত ৭ ডিসেম্বর সকালে আপনি নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নের হাঁসেরকান্দি ৬নং ওয়ার্ডে নৌকার প্রার্থী হিসেবে ৩০০-৪০০ লোকবল নিয়ে নির্বাচনি জনসভা করেছেন। ভোটগ্রহণের নির্ধারিত দিনের তিন সপ্তাহ পূর্বে নির্বাচনি প্রচারণা করেছেন; যা নির্বাচন কমিশন কর্তৃক প্রজ্ঞাপনে জারিকৃত নির্বাচন আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন মর্মে পরিলক্ষিত হচ্ছে।

এমতাবস্থায় আপনি কেন নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন করেছেন তা জানাতে ১৮ ডিসেম্বর বিকাল ৪টার মধ্যে নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে সশরীরে বা আপনার প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদান করার জন্য নির্দেশ দেওয়া হলো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম