Logo
Logo
×

সারাদেশ

ভাগ্নে-ভাগ্নির রেজাল্ট শুনতে হাতি নিয়ে স্কুলে মামা

Icon

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩, ০৬:০৭ পিএম

ভাগ্নে-ভাগ্নির রেজাল্ট শুনতে হাতি নিয়ে স্কুলে মামা

শিশু ভাগ্নে-ভাগ্নির বার্ষিক পরীক্ষার রেজাল্ট শুনতে আনন্দে হাতি নিয়ে স্কুলে হাজির হয়েছেন মামা। স্কুলের আঙিনায় হাতির পিঠে উঠে আনন্দ উপভোগ করেন স্কুলের ছাত্রছাত্রী, শিক্ষক ও অভিভাবক। বাড়তি আনন্দ উপভোগ করতে থাকেন একে একে সবাই।

বুধবার মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আম্বিয়া কিন্ডারগার্টেন স্কুলে দেখা যায় এমন চিত্র।

প্রায় সময়ই মৌলভীবাজারের রাস্তায় হাতি নিয়ে ঘুরে ঘুরে সাধারণ মানুষকে আনন্দ দেন হাতির মালিক সালমান। তিনি বলেন, আমাদের দুটি হাতি। প্রায় সময়ই আমি ও মাহুত এভাবে ঘুরে ঘুরে সবাইকে আনন্দ দেই। তবে কারো কাছ থেকে আমরা টাকা নেই না।

তিনি বলেন, পৌর এলাকায় প্রতিষ্ঠিত আম্বিয়া কিন্ডারগার্টেনে আমার ভাগ্নে ও ভাগ্নি পড়াশোনা করে। তাদের বার্ষিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ হয়েছে জেনে আমি মাহুতের সহযোগিতায় হাতি নিয়ে সেখানে যাই। রেজাল্ট প্রকাশ হয়। ছোট ছোট বাচ্চারা স্কুলের বাইরে বের হয়। তখন তাদের হাতির মাধ্যমে বিভিন্ন অঙ্গ-ভঙ্গি দেখিয়ে আনন্দ দেই। পরে আমার ছোট ভাগিনাকে হাতির উপরে বসিয়ে বাড়িতে নিয়ে আসি। আসার পথে শত শত মানুষ হাতি ও আমাদের ছবি তোলে।

তিনি আরও বলেন, আমরা হাতিকে বিভিন্ন জায়গায় সার্কাস ও গাছ টানার কাজে ব্যবহার করে থাকি।

অভিবাবকরা জানান, খুব ভালো লাগছে। রেজাল্টের পাশাপাশি এ আনন্দটা আমাদের বাচ্চাদের দেওয়ার জন্য।

আম্বিয়া কিন্ডারগার্টেনের শিক্ষক মোস্তাফিজুর রহমান জানান, আসলে এখন হাতির সংখ্যা খুব কম। এক সময় হয়তো বিলুপ্ত হয়ে যাবে। আমাদের স্কুলে বার্ষিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ হয়েছে। প্রায় সময়ই দেখি শখের বসে হাতির মালিক ঘুরে ঘুরে সাধারণ মানুষদের আনন্দ দিয়ে থাকেন। তার ভাগ্নে-ভাগ্নি আমাদের স্কুলে পড়াশোনা করে। তাদেরও রেজাল্ট জানানো হয়। সেই আনন্দের খবর শুনে তিনি হাতি নিয়ে আমাদের স্কুলে হাজির হন। তখন আমাদের বাচ্চারা রেজাল্টের পাশাপাশি বাড়তি আনন্দ উপভোগ করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম