Logo
Logo
×

সারাদেশ

মনোনয়নপত্র বাতিল, রেগে গিয়ে যা বললেন বহিষ্কৃত নেতা আখতারুজ্জামান

Icon

কিশোরগঞ্জ ব্যুরো

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩, ১১:১৯ পিএম

মনোনয়নপত্র বাতিল, রেগে গিয়ে যা বললেন বহিষ্কৃত নেতা আখতারুজ্জামান

বহুল আলোচিত-সমালোচিত বিএনপির বহিষ্কৃত নেতা কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

রোববার দুপুরে যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ তার মনোনয়ন বাতিল করেন। তিনি জানান, হলফনামায় মামলার তথ্য ও ব্যাংক ঋণের তথ্য গোপন করায় আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষের সামনের বারান্দায় গণমাধ্যম কর্মীরা তার কাছে এ বিষয়ে জানতে চান।

এ সময় তাকে প্রশ্ন করা হয়- মনোনয়নপত্র বাতিল হয়েছে আপিল করবেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আখতারুজ্জামান বলেন, আপিল করব কিনা সেটা তো দলের সিদ্ধান্ত। দল যদি বলে করব। আমি বিএনপি করি, বিএনপি করতাম, সারা জীবন বিএনপি করব।

আপনি তো বিএনপি থেকে মনোনয়ন তুলেন নাই বা বিএনপি তো নির্বাচনে যাচ্ছে না- এমন প্রশ্নের জবাবে তিনি রেগে গিয়ে বলেন, আপনি কে বলার- আমি বিএনপি কিনা? আপনি কে?

আপনি তো স্বতন্ত্র হিসেবে মনোনয়ন তুলেছেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি স্বতন্ত্র, দলের সঙ্গে প্রতিবাদ করে, কি বলেছি সাংবাদিক সাহেব- বুইজ্জা প্রশ্ন করবেন। আননেসেসারি লিডিং প্রশ্ন করবেন না। আমি বলেছি স্বতন্ত্র করেছি। কথা শুনেন নাই এটা। কী সাংবাদিকতা করেন, কী সাংবাদিকতা করেন কথা না জেনে কথা বলেন।

আপনি তো দলের প্রার্থী না, তো দল বললে আপিল করবেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আরে বাবা আমি দলের প্রার্থী না কখনো বলেছি? আমি তো এখনো বলছি দল বললে।

আপনি তো স্বতন্ত্র প্রার্থী- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রার্থীর সঙ্গে দলের সম্পর্ক কী? আমি প্রার্থিতা করেছি দলের সঙ্গে প্রতিবাদ করে। এখন যদি দল বলে করো না!

আপনার মনোনয়নপত্র বাতিলের পেছনে ষড়যন্ত্র বা অন্য কিছু দেখতেছেন কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ষড়যন্ত্র কী, আমার কাগজপত্র বৈধ না- এখানে ষড়যন্ত্রের কী আছে।

আপনি একজন সাবেক সংসদ সদস্য হিসেবে আপনার কাগজপত্র সঠিক করে দাখিল করার কথা ছিল- এমন প্রশ্নের জবাব তিনি বলেন, গত পাঁচ বছর পর্যন্ত আমার নামে কোনো মামলা-মোকদ্দমা নাই। নির্বাচনি আইনের মধ্যে লেখা আছে পাঁচ বছরেরটা দরকার। পাঁচ বছরের বাইরেরটা তো লেখার দরকার নাই। ব্যাংকে আমার চারটার মধ্যে তিনটা অ্যাকাউন্ট আছে, আমাদের সাসপেন্ড করা আছে- ঠিক আছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম