Logo
Logo
×

সারাদেশ

রাজশাহীর বঞ্চিত দুই এমপি তুললেন মনোনয়নপত্র

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২৩, ১০:৩৯ পিএম

রাজশাহীর বঞ্চিত দুই এমপি তুললেন মনোনয়নপত্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত হয়ে রাজশাহীর বিভিন্ন আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র তুলছেন প্রার্থীরা। মঙ্গলবার মনোনয়নবঞ্চিত রাজশাহীর দুই এমপি ডা. মনসুর রহমান ও ইঞ্জিনিয়ার এনামুল হক স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র তুলেছেন।

মঙ্গলবার দুপুরে দুর্গাপুর সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে ডা. মনসুর রহমানের পক্ষে মনোনয়নপত্র তোলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আমিনুল হক টুলু।

আমিনুল হক টুলু বলেন, এমপির নির্দেশেই আমি তার পক্ষে মনোনয়নপত্র উত্তোলন করেছি। দলের নেতাকর্মীরা ডা. মনসুরের পক্ষেই আছেন। নেতাকর্মীদের চাপাচাপিতে ডা. মনসুর রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে স্বতন্ত্র হয়ে নিবাচনে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

অন্যদিকে মঙ্গলবার দুপুরে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের পক্ষে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র তোলেন বাগমারা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান।

আসাদুজ্জামান বলেন, এমপি এনামুলকে মানুষ আবারও এমপি হিসাবে রাখতে চান। দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী এনামুল হকের সঙ্গে আছেন। উন্মুক্ত ভোটে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বিপুল সমর্থনে বিজয়ী হবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে চতুর্থবারের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ওমর ফারুক চৌধুরীর আসনে মঙ্গলবার মনোনয়নপত্র তুলেছেন তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী। সোমবার ঢাকা থেকে ফিরে গোলাম রাব্বানী রাজশাহীতে নিজস্ব বাসভবনে তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন।

এ বৈঠকে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি অ্যাডভোকেট মোকবুল হোসেন, তানোর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি ইমরুল হক ও পৌর মেয়র সাইদুর রহমানসহ বিভিন্ন এলাকার কয়েকশ নেতাকর্মী উপস্থিত ছিলেন। স্বতন্ত্র প্রার্থী হিসাবে গোলাম রাব্বানীকে তারা সমর্থন দেন।

গোলাম রাব্বানীর ভাই উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শরিফুল ইসলাম বলেন, তানোর ও গোদাগাড়ীর তৃণমূলের নেতাকর্মীরা রাব্বানীকে ব্যাপক সমর্থন দিয়েছেন। তারা ওমর ফারুক চৌধুরীর ১৫ বছরের দুঃশাসন থেকে মুক্তি চান।

অন্যদিকে রাজশাহী-৪ (বাগমারা) আসনে আওয়ামী লীগ নেতাকর্মীদের বড় অংশই মনোনয়নবঞ্চিত ইঞ্জিনিয়ার এনামুল হকের সঙ্গে একাÍতা ঘোষণা করেছেন বলে জানা গেছে। মঙ্গলবার বিকালে তিনি ঢাকা থেকে বাগমারায় ফিরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে। সোমবার রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ইঞ্জিনিয়ার এনামুল হকের মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে।

এদিকে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের নেতাকর্মীরাও কয়েক ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। একদল নেতাকর্মী দলের মনোনীত প্রার্থী আব্দুল ওয়াদুদ দারার সঙ্গে থাকছেন। আরেক দল মনোনয়নবঞ্চিত আওয়ামী লীগ নেতা আহসানুল হক মাসুদের সঙ্গে এবং বাকিরা মনোনয়নবঞ্চিত ডা. মনসুর এমপিকে সমর্থন দিচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহীর ৬টি আসনেই একাধিক মনোনয়নবঞ্চিত নেতা স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন। এর মধ্যে মনোনয়ন থেকে ছিটকে পড়া তিন এমপিও আছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম