Logo
Logo
×

সারাদেশ

অপরাধীদের নিয়ে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা এমপি জাফরের

Icon

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২৩, ১০:২২ পিএম

অপরাধীদের নিয়ে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা এমপি জাফরের

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে এলাকার নিজস্ব অনুসারী ও অপরাধীদের নিয়ে সমাবেশের মাধ্যমে নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ঘোষণা দিয়েছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি জাফর আলম। সোমবার বিকালে চকরিয়া পৌরসভার সিস্টম কমপ্লেক্স প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে তিনি এ ঘোষণা দেন।

অভিযোগ রয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে সংসদ-সদস্য নির্বাচিত হয়েছিলেন জাফর আলম। এরপর তিনি চকরিয়া-পেকুয়ায় আধিপত্য বিস্তার শুরু করেন। এলাকার চিহ্নিত চোর, ডাকাত, ভূমিদস্যু এবং জামায়াত-বিএনপির সমর্থকদের নিয়ে গড়ে তুলেন জাফর লীগ। সংগঠনবিরোধী কর্মকাণ্ড, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি, অনিয়ম, দুর্নীতিতে জড়িয়ে শত কোটি টাকার মালিক হয় পুরো পরিবার।

বিতর্কিত এসব কর্মকাণ্ডে ক্ষুব্ধ হয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাকে মনোনয়ন না দিয়ে দেওয়া হয়েছে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালা উদ্দিন আহমেদ সিআইপিকে। মনোনয়ন বঞ্চিত হয়ে তাই এবার দলের সিদ্ধান্তের বিরুদ্ধে জাফর আলম নিজেকে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা করেন।

সোমবার অনুসারীদের নিয়ে ডাকা সমাবেশে উপস্থিত ছিলেন প্রায় ডজন মামলার আসামি আলোচিত গরুর চোর সিন্ডিকেট প্রধান ও শাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান নবী হোসেন, অর্ধডজন মামলার আসামি ও চিরিঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন, মাদক ও পরিবেশ মামলার আসামি ফাসিয়াখালীর চেয়ারম্যান হেলাল উদ্দিন, একাধিক মামলার আসামি বিএমচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বদি আলম ও সাবেক যুবদল নেতা থেকে জাফর লীগে যোগ দেওয়া ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরসহ অনেক চিহ্নিত অপরাধী।

এ সমাবেশ নিয়ে দলের নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম