Logo
Logo
×

সারাদেশ

৫৪ বছর পর নৌকার মাঝি পরিবর্তন

Icon

মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২৩, ০৮:১২ পিএম

৫৪ বছর পর নৌকার মাঝি পরিবর্তন

চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে ৫৪ বছর পর নৌকার মাঝি পরিবর্তন হয়েছে। এতে আওয়ামী লীগের নৌকার পালে নতুন প্রার্থী আসায় ভিন্ন আমেজের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পূর্বাভাসও দেখা যাচ্ছে।

১৯৬৯ সাল থেকে অদ্যাবধি এ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে আছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বার্ধক্যজনিত কারণে তার অংশ না নেওয়ার সিদ্ধান্তে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মেজো ছেলে মাহবুব রহমান রুহেল।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর চট্টগ্রাম-১ মীরসরাই আসনে সোমবার পর্যন্ত জাতীয় পার্টিসহ মোট ৮ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ করার খবর পাওয়া গেছে।

এ আসনে জাতীয় পার্টি লাঙ্গলের দলীয় মনোনয়ন পেয়েছেন তরুণ নেতা ও মানবাধিকার কর্মী মোহাম্মদ এমদাদ হোসাইন চৌধুরী। তিনিও শিগগিরই মনোনয়ন সংগ্রহ ও জমা দেবেন বলে জানান।

সোমবার পর্যন্ত মীরসরাইয়ের সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে ৭ প্রার্থী এবং জাতীয় পার্টি থেকে মনোনয়ন পাওয়া অপর প্রার্থী এমদাদ হোসেন চৌধুরী জানিয়েছেন মঙ্গলবার তিনি মনোনয়ন সংগ্রহ করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহফুজা জেরিন জানান, মাহবুব উর রহমান রুহেলের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়াসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এছাড়া আরও মনোনয়ন সংগ্রহকারীগণ যথাক্রমে- সাম্যবাদী দলের প্রার্থী দিলীপ বড়ুয়া, ব্রিগেডিয়ার শামসুল আলম চৌধুরী শামস, সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী নুরুল করিম আফসার, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ দলের প্রার্থী আব্দুল মান্নান ও মো. মোস্তফা।

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি ভোটের তারিখ রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম